ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ইসরায়েলের হামলায় পাঁচ সিরিয়ান সেনা নিহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরসহ আশপাশের এলাকায় ইসরায়েলের বিমান হামলায় পাঁচ সিরিয়ান সেনা নিহত হয়েছেন। এসব হামলায় অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে কয়েকটি স্থাপনা। 

শনিবার সকালে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানায়। 

মন্ত্রণালয় জানায়, ইসরায়েলের বেশিরভাগ কামানের হামলা আটকাতে সম্ভব হয়েছে সিরিয়ার প্রতিরক্ষা বাহিনী। এছাড়া অনেক কামানকে ভূপাতিত করা হয়েছে।

তবে ইসরায়েলি হামলায় বিমানবন্দরে ফ্লাইট কার্যক্রম চলবে কিনা তা সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানা যায়নি। 

আঞ্চলিক কূটনৈতিক ও গোয়েন্দা সংস্থার সূত্রের বরাতে রয়টার্স জানায়, সিরিয়া ও লেবাননের হিজবুল্লাহকে বিমান পথে অস্ত্র সরবরাহ করে তেহরান। সেগুলো বাধাগ্রস্ত করতে সিলিয়ার বিমানবন্দরগুলোকে হামলা জোরদার করছে ইসরায়েল। 

সিরিয়া ইরানি যোদ্ধা  ও তাদের মিত্রের জন্য অস্ত্র সরবরাহের জন্য আকাশপথকে সবচেয়ে নিরাপদভাবে ব্যবহার করে আসছে তেহরান। এর আগে স্থলপথে অস্ত্র সরবরাহে বাধাপ্রাপ্ত হয়েছিল ইরান।

২০১১ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে আন্দোলনের পর দেশটিতে গৃহযুদ্ধ শুরু হয়। সেই থেকে হাজার হাজার মানুষ যুদ্ধে মারা যান এবং ঘর হারা হন লাখ লাখ সিরিয়ান।