ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঈদের আগেই বেতন-বোনাস: রাষ্ট্রপতিকে বিজিএমইএ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করা হবে বলে রাষ্ট্রপতিকে জানিয়েছেন দেশের তৈরি পোশাক কারখানার মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ।

মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিজিএমইএ’র সভাপতি রুবানা হকের নেতৃতত্বে সংগঠনটির পরিচালনা পর্ষদ সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ কথা জানান।

সাক্ষাতে বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক বলেন, শ্রমিকরা ঈদুল ফিতরের আগে সঠিকভাবে তাদের বেতন ও বোনাস পেয়েছিল। আশাকরি, ঈদুল আজহার আগে সব পোশাক শ্রমিক তাদের বেতন এবং উৎসব ভাতা পাবেন।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, গার্মেন্টস সেক্টরের শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থা বিজিএমইএর নবনির্বাচিত নেতারা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাদের অভিনন্দন জানান এবং তরুণ প্রজন্ম থেকে উদ্যোক্তা তৈরির প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

তিনি, দেশ ও জনগণের উন্নতির জন্য বিএমজিইএর প্রতিনিধিদের নতুন বিনিয়োগের ক্ষেত্র তৈরি করতে বলেন। রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতের অবদানের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশি পণ্য এরইমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে এবং বিশ্বের বড় বড় বিপণিতে বাংলাদেশের পণ্য বিক্রয় ও প্রদর্শিত হচ্ছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি ও বাণিজ্য-বিনিয়োগ সম্ভাবনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

এ সময় বিজিএমইএ নেতাদের মান সম্পন্ন ও বৈচিত্র্যময় পণ্য উৎপাদন নিশ্চিত করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি বলেন, কারখানা মালিক ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখলে উৎপাদন বৃদ্ধি পায়।