ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ঈদের নামাজ থেকে আসার পর করোনায় আক্রান্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ মে ২০২০  

সকালে জামাতে ঈদের নামাজ আদায়, বিকেলে এক বৃদ্ধের জানাজায় অংশ নিলেন জনৈক ব্যবসায়ী যুবক। দিনগড়িয়ে সন্ধ্যা নেমে এলে জানা গেল তিনি করোনায় আক্রান্ত। কুমিল্লার মনোহরগঞ্জে এমনই জনৈক যুবক করোনায় আক্রান্ত হয়েছে। তিনি ঢাকা ফেরত বলে জানা গেছে। জানা যায়, উপজেলায় করোনায় নতুন আক্রান্ত ব্যক্তির বয়স ২৫ বছর। ঢাকার ইসলামপুর ও বঙ্গবাজারে তাদের ব্যবসা রয়েছে বলে জানা গেছে। তিনি ইসলামপুর ব্যবসা দেখাশুনা করতেন। কয়েকটি রোজা বাকি থাকতে তিনি মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের নোয়াগাঁও নিজের বাড়িতে আসেন। তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে পরিবারের লোকজনের সংস্পর্শে যাওয়া, এলাকার মানুষের সাথে চলাফেরা ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দেন। ঈদের দিন সকাল ৮টায় তিনি স্থানীয়দের সাথে একত্রে ঈদের নামাজ আদায় শেষে শুভেচ্ছা বিনিময়, বিকেলে ৫টায় গ্রামের ৮০ বছর বয়সী বৃদ্ধ আবদুল করিমের জানাজায় অংশগ্রহণ করেন।

দিনগড়িয়ে সন্ধ্যা নেমে এলেই জানা গেলে ওই ব্যবসায়ী যুবক করোনায় আক্রান্ত। এতে স্থানীয়দের মধ্যে উদ্বেগ-আতঙ্ক দেখা দেয়। স্থানীয় স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা যায়, ওই যুবক ঢাকা থেকে ফেরার বিষয়টি জানতে পেরে শনিবার (২৩ মে) র‌্যাপিড রেসপন্স টিম তার নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন। কিন্তু তিনি নির্দেশনা অমান্য করে সকালে জামাতে ঈদের নামাজ আদায় ও বিকেলে জানাজায় অংশগ্রহণসহ বিভিন্ন সামাজিক কাজে যোগ দেন। সোমবার (২৬ মে) সন্ধ্যার পর উপজেলা স্বাস্থ্যবিভাগ প্রাপ্ত রিপোর্টে তার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করলে এলাকায় অন্যদের মধ্যে সংক্রমণের আশঙ্কায় আতঙ্ক বিরাজ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জানান, করোনা শনাক্তের পর বাইশগাঁও ইউপি’র নোয়াগাঁও গ্রামের আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী ওই যুবকের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলায় এ পর্যন্ত ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৫ জন সুস্থ হয়ে ওঠেছেন। করোনা র‌্যাপিড রেসপন্স টিম আক্রান্তদের আন্তরিকতাপূর্ণ সেবা প্রদান করছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন।