ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

উখিয়ায় এনজিও কার্যালয়ে বিপুল পরিমাণ দা-ছুরি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

কক্সবাজারের উখিয়ার মালভিটা এলাকায় শেড এনজিও’র কার্যালয় থেকে দা-ছুরিসহ বিপুল পরিমাণ ধারালো সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করেন এসিল্যান্ড মো. ফখরুল ইসলাম। স্থানীয়রা জানান, রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহের জন্য শেডের কার্যালয়ে এগুলো মজুদ রাখা হয়েছে।

এসিল্যান্ড ফখরুল বলেন, এনজিও কর্মকর্তারা মজুতের নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এগুলো উদ্ধার করা হয়েছে। এসব সরঞ্জামের মধ্যে রয়েছে, ১৭শ’ রামদা, ৪শ’ ছোরা, ১১শ’ হাতুড়ি, ১২শ’ করাত, ১২শ’ তার কাটার প্লাস, ২ হাজার ২শ’ বেলচা, রশি ও ইত্যাদি।

তিনি আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পে এগুলো বিতরণের অনুমোদন রয়েছে কিনা তার অনুকূলে নথিপত্র দেখাতে সংস্থাটির সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। দেখাতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মালভিটা এলাকার বাসিন্দা আবদুল মান্নান জানান, যেসব সরঞ্জাম এনজিও সংস্থাগুলো রোহিঙ্গাদের সরবরাহ করছে তা স্থানীয়দের জন্য ক্ষতিকর। যেকোনো পরিস্থিতিতে এসব হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে।

শেডের সমন্বয়কারী আবু সরোয়ার বলেন, স্থানীয় হতদরিদ্রদের কৃষি, ক্ষেত-খামার কাজে ব্যবহারের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের পক্ষ থেকে এসব দেয়া হয়েছে।

ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, শেড থেকে যেসব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে তা ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। উদ্ধার করা সরঞ্জামগুলো উপজেলা প্রশাসনের কার্যালয়ে রাখা হয়েছে।