ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, গ্রেফতার ১১

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২১  

রাজধানীর মিরপুর ও আশুলিয়ায় পৃথক অভিযান চালিয়ে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারদের মধ্যে তিন জন নারীও রয়েছেন। র‌্যাব-৪-এর দুটি দল রোববার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন, শামীমা বেগম, রেশমা খাতুন, আকলিমা আক্তার আঁখি, রায়হান হোসেন, তুষার রহমান, শ্রাবণ হোসেন, সাকিব ইসলাম, জাকির হোসেন, সোহেল মিয়া, লিটন শিকদার ও ওসমান গনি। এ সময় প্রতারক চক্রের হাত থেকে ১৫ ভুক্তভোগীকে উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব -৪-এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, গ্রেফতারদের কাছ থেকে ২৭৫টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ২০০টি ভর্তি ফরম, ১৪০টি ভুয়া নিয়োগপত্র, আটটি ডিজিটাল সিল, ১৫টি নিবন্ধিত বই, ১০০টি জীবনবৃত্তান্ত ফরম, দুটি রেজিস্টার খাতা এবং দুটি চাকরিতে যোগদানের অঙ্গীকারপত্র ও ৪৫০টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তারা আরো জানান, মিরপুরের আনন্দ সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে একটি অফিসে প্রথমে অভিযান চালিয়ে সেখান থেকে ৯ জন প্রতারক গ্রেফতার করা হয়। পরে আশুলিয়ার এলাকায় ক্যাপটর সিকিউরিটি লিমিটেড নামে অফিসে অভিযান চালিয়ে আরো দুই প্রতারককে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানান, বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভিন্ন ভিন্ন নামে বেনামে ভুঁইফোঁড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে শিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল যুবক/যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভনের মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেন। এছাড়াও তারা চাকরির প্রশিক্ষণের নামে টাকা নিয়ে থাকেন।