ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

উচ্চতা বাড়ানোর আট গোপন কৌশল!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

চাকরি কিংবা বিয়ে সব জায়গায়ই উচ্চতার বেশ কদর। উচ্চতা ছাড়া নারী কিংবা পুরুষ কারো সৌন্দর্যই পূর্ণতা পায় না। তাছাড়া লম্বা ও ছিপছিপে গড়ন কার না পছন্দ!

তবে জন্মসূত্রেই অনেকে উচ্চতার দিক থেকে পরিপূর্ণ থাকে না। আবার অনেক সময় সঠিক শরীরচর্চা ও খাদ্যাভ্যাস এর জন্য দায়ী হতে পারে। তবে একটু ধৈর্য ধরে প্রাকৃতিক কিছু উপায় অনুসরণ করলেই উচ্চতা বাড়ানো সম্ভব। আটটি গোপন কৌশল মেনে চললেই আপনি আপনার কাঙ্ক্ষিত উচ্চতা পেয়ে যাবেন। চলুন জেনে নেয়া যাক কৌশলগুলো-

> লম্বা হওয়ার জন্য হরমোন বৃদ্ধি পদ্ধতি সবচেয়ে কার্যকর উপায়। এই পদ্ধতিতে ইনজেকশন দ্বারা মানবদেহে হরমোন বৃদ্ধি করা হয়, কিন্তু এটি সম্পূর্ণ বেআইনি এবং খুবই ব্যয়বহুল।

> ক্যালসিয়াম শরীরের হাঁড় এর বৃদ্ধি ঘটায়। তাই উচ্চতা বাড়াতে দুধ পান করুন। জানেন কি, আমেরিকায় গরুর খাবারের মধ্যে বিভিন্ন হরমোন ইনজেকশন দেয়া হয়। যার মাধ্যমে হরমোনের মাত্রা বৃদ্ধি হয় এবং সেই প্রকিয়াজাতকরণ দুধ হয় সাধারণ দুধ এর বিকল্প।

> নিয়মিত কিছু নির্দিষ্ট ব্যায়াম (ওজন উদ্ধরণ) হরমোন (এইচজিএইচ) বৃদ্ধি করে। এটি বৃদ্ধি সংক্রান্ত হরমোনের মাত্রা আরো উন্নত করার জন্য বহুল পরিচিত খুবই কার্যকর পদ্ধতি। অতিরিক্ত পেশী আপনাকে আরো সাহায্য করবে আকর্ষণীয় চেহারার অধিকারী হতে।

> তীব্র স্প্রিন্টিং ব্যায়াম মানব বৃদ্ধির হরমোনে একটি বিস্ফোরণ ঘটায়। এছাড়া মানুষের হরমোনকে আরো উন্নত করে। যে কোনো কঠিন শারীরিক ব্যায়াম আপনাকে লম্বা হতে সাহায্য করবে। তবে অবশ্যই সেটা ২১ বছর বয়স হওয়ার পর।

> নিয়াসিন সাপ্লিমেন্ট একটি প্রাকৃতিক ভিটামিন নামক ভিটামিন বি৩। গবেষণা থেকে জানা যায়, ৫০০ গ্রাম নিয়াসিন নেয়া মানুষের থেকে সাধারণ মানুষের বৃদ্ধি কম ঘটে।

> স্ট্রেস বা মানসিক চাপ উচ্চতা বাড়ানোর ক্ষেত্রে একটি বাঁধা। এর ফলে হরমোনের মাত্রা কমে যায় এবং করটিসল উৎপাদিত হয়। ভিটামিন সি সম্পূরকসমূহ, যা করটিসল কমাতে জোর সহায়তা করে।

> কমপক্ষে ৮ ঘণ্টা ঘুমান। এটি সবচেয়ে সহজ এবং অনেক কার্যকরী উপায়। সঠিক এবং সুন্দর ভাবে ঘুমানো আপনার দেহের স্বাভাবিক বৃদ্ধি মাত্রা আরো বাড়িয়ে তোলে।