ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে সিভিল সার্জন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান। সোমবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স বিভিন্ন দপ্তরের নথিপত্র যাচাই বাছাই করেন। এসময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিভাগের খোজখবর নেন। সিনিয়র ও জুনিয়র চিকিৎসকদের সাধারন রোগীদের মাঝে শতস্পূর্ত সেবা প্রদানের লক্ষ্যে গুরুত্বপূর্ন নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদা সুলতানা, স্বাস্থ্য কমপ্লেক্সের প: প: কর্মকর্তা ডা. নিশাত সুলতানা, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. জামিল সিদ্দিক প্রমুখ।

পরিদর্শনকালে সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান সাংবাদিকদের জানান, পরিদর্শনে স্বাস্থ্য কমপ্লেক্সে দৃশ্যমান অনিয়ম পাওয়া যায়নি। হাসপাতালে প্রতিদিন প্রায় ৩ শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করা হয়। ঔষধ পর্যাপ্ত সরবরাহ না থাকায় রোগীদের সম্পূর্ন ঔষধ দেওয়া সম্ভব হয় না। সিনিয়রদের পাশা পাশি জুনিয়ররাও রোগী দেখতে পারবে। হাসপাতালের এক্স-রে মেশিন ও জেনারেটরসহ কিছু যন্ত্রপাতির সমস্যা আছে, সেগুলো ঠিক করার বিষযে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও বরুড়ার সকল প্রাইভেট হাসপাতালের অনিয়মের বিষয়ে সতর্ক করা হয়েছে। বিএমডিসির রেজিষ্ট্যাশন ছাড়া যারা বরুড়া উপজেলার বিভিন্ন এলাকায় প্রেক্টিস করে ওরা কেউ ডাক্তার নন। ওদের বিষয়ে আমাদের অবস্থান কঠোর। আপনারা তাদের প্রেসক্রিপশনের ও দোকানের ছবি তোলে, বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্স এর প: প: কর্মকর্তা ডা. নিশাত সুলতানাকে তথ্য দিয়ে সহযোগীতা করলে তিনি এসিল্যান্ডকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।