ব্রেকিং:
গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা বাহারকন্যা সূচনার বিরুদ্ধে সাক্কু-তানিম-কায়সারের অভিযোগ
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু বলেছেন যে, মহামারী করোনা ভাইরাস সংক্রমণে যারা আক্রান্ত হবে তারা প্রাথমিক পর্যায়ে এ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে পারবেন। এ ছাড়া বুড়িচং – ব্রাক্ষণপাড়া উপজেলার যে সকল লোকজন শ্বাস কষ্ট, এজমা, হার্ডের সহ অন্যান্য রোগী রয়েছে তারা ও এই হাসপাতাল থেকে চিকিৎসা নিতে পারবেন। কুমিল্লার মধ্যে এই প্রথম আমরা করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত রোগীদের জন্য এই চিকিৎসা ব্যবস্হা নিয়েছি যাতে আমাদের কোন লোক বিনা চিকিৎসায় যেন মারা না যায়। ডাক্তাদের কে সর্দায় জনগন ও রোগীকে প্রকৃত স্বাস্থ্য সেবা দিতে হবে। ডাক্তারদের চিকিৎসা সেবায় কোন অবহেলা বরদাস্ত করা হবে না। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী আমরা বুড়িচং ও ব্রাক্ষণপাড়া দুটি হাসপাতালে আ সি ইউ ও করার পরিকল্পনা গ্রহণ করেছি । এতে করে এলাকার চিকিৎসার বিড়ম্বনা দূর হয়ে যাবে।

শনিবার সকালে বুড়িচং উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে আয়েজিত করোনা ভাইরাস সংক্রমণে চিকিৎসা সেবার উদ্দেশ্যে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের ১০ শয্যা বিশিষ্ট অক্সিজেন সরবরাহ ইউনিট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে শুভ উদ্বোধন কালে এসব কথা বলেন।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মিঠু, বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক পিপিএম, উপজেলা প্রকৌশলী অনুপ কুমার বড়ুয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান খান, উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খাঁন।

আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মুক্তি যোদ্ধা কমান্ডার ময়নাল হোসেন ফকির, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোঃ মনির হোসেন, ডা. মোঃ মহি উদ্দিন মাহমুদ, ডা.শাহ মোহাম্মদ ইন্তেখাব, ডা. মোঃ আজগর আহম্মেদ, গোলাম রব্বানী সোহেল, এমটি ল্যাব ডা. ফাতেমা বেগম, স্বাস্থ্য সহকারী আব্দুল হক বাবুল, সোহেল আহাম্মাদ, সিএইচ সিপি মোঃ ইকবাল হোসেন সোবহান, মশুদুল হক, নিজাম উদ্দিন, রাশেদুল হক, মুকবুল হোসেন , ফারুক হোসেন প্রমুখ।