ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

উপনির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত জানেন না খালেদা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

আসন্ন বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপির না যাওয়ার বিষয়ে দলটির নেত্রী খালেদা জিয়ার পরামর্শ বা মতামত নেয়া হয়নি বলে গুঞ্জন চলছে।

বিএনপির একাধিক সূত্র বলছে, লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশনায় দলের স্থায়ী কমিটির বৈঠকে আসন্ন উপনির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেয়া হয়। এরপর তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। 

সূত্রটি জানায়, আনুষ্ঠানিকভাবে বিষয়টি বেগম জিয়া না জানলেও টেলিভিশনের মাধ্যমে এই খবর জানতে পারেন এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে টেলিফোনে জিজ্ঞাসা করেন, কীভাবে এই সিদ্ধান্ত নেয়া হলো। তখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্থায়ী কমিটির বৈঠকে তারেক জিয়ার নির্দেশের সঙ্গে একাত্মতা ঘোষণা করে সবাই মনে করে যে, এই নির্বাচনে বিএনপির অংশগ্রহণ করা ঠিক হবে না। 

তখন বেগম জিয়া বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি তাহলে অংশগ্রহণ করলো কেন? এমন নানা প্রশ্নের জবাব দিতে না পেরে বিএনপি মহাসচিব চুপ ছিলেন।

এ সময় বেগম খালেদা জিয়া তাকে তিরস্কার করে বলেন, এ সমস্ত নাটক বন্ধ করেন। কে যে কী করেছে, কার কোনটা আসল, কোনটা নকল- সব আমি জানি।

সূত্রটি আরো জানায়, করোনা পরিস্থিতিতে এই নির্বাচন একটি গণ রায় হতে পারত। এর মাধ্যমে জনগণের প্রকৃত মনোভাব যাচাই করা যেত। উপনির্বাচনে অংশ না নেয়ায় এখন আর সেটা হলো না।

জিয়া পরিবারের ঘনিষ্ঠ স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, এরইমধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিষয়ে অনেক কথা বেগম জিয়ার কাছে এসেছে। খালেদা জিয়া জানতে পেরেছেন যে, তাকে মুক্ত না করার পেছনে কোন ষড়যন্ত্র ছিল। যার ফলে তীব্র কোন আন্দোলন গড়ে উঠতে পারেনি। সেই ষড়যন্ত্রে তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীরও জড়িত ছিলেন। এ কারণে তিনি এখন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর ক্ষুব্ধ। এমন অবস্থায় সবকিছু থেকে দূরে সরে আছেন তিনি।

এছাড়া দলে তারেকের একক আধিপত্যের কারণে দলের কোন বিষয় নিয়ে খালেদা জিয়ার সঙ্গে আলোচনা করা হয় না।