ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

উপায়হীন খালেদা দ্বারস্থ হচ্ছেন সরকারের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

প্রমাণিত দুর্নীতির মামলায় তিন বছরেরও অধিক সময় ধরে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু এই দীর্ঘ সময়েও তার মুক্তির জন্য দল ও তার পরিবারের পক্ষ থেকে লক্ষণীয় কোন উদ্যোগ নেয়া হয়নি।

উপরন্তু তার মুক্তিকে উপজীব্য করে খোলা হয় ‘দলীয় বাণিজ্য ঘর’। বিএনপিপন্থী ব্যবসায়ীরা দলীয় নেত্রীর মুক্তির আশায় সেই ঘরে দিয়েছেন কোটি কোটি টাকা। সেসব সোজা গিয়ে জমা হচ্ছে লন্ডনে আয়েশি জীবন যাপনকারী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিভিন্ন বেনামী ব্যাংক অ্যাকাউন্টে। আর এ কাজে বাংলাদেশ থেকে তাকে পূর্ণ সহায়তা করছে তার ঘনিষ্ঠ সহচর ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এমতাবস্থায় গুলশানের বাসায় অবরুদ্ধ থাকা খালেদা জিয়া বাধ্য হয়ে সেই প্রচলিত প্রবাদ ‘আপন ভালো পাগলেও বোঝে’ উচ্চারণ করে দ্বারস্থ হচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর। আগামী ২৫ ফেব্রুয়ারি সরকার সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করার আর্জি করে ইতোমধ্যে গণভবনে জমা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট বোন।

এ বিষয়ে জানতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, এ বিষয়ে আমার কাছে কোন তথ্য নেই। এই আর্জি পরিবার কিংবা ম্যাডামের (খালেদা জিয়া) পক্ষ থেকে করা হতে পারে। আবার নাও হতে পারে। আমার ধারণা, ওই আইনজীবী নিজে পরিচিতির আশায় এ আবেদন করেছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অবশেষে খালেদা জিয়ার শুভবুদ্ধির উদয় হয়েছে। তিনি অবগত হয়েছেন, দল ও পরিবার কোনটাই তার জন্য খুব বেশি চিন্তিত নয়। এ কারণে তিনি ‘চাচা আপন প্রাণ বাঁচা’ নীতি অবলম্বন করেছেন। মানসিকভাবে প্রস্তুত হয়েছেন নিজের সব অপকর্ম অকপটে স্বীকার করে নেওয়ার। যার কারণে ওই আইনজীবী দলীয় নেত্রীর মুক্তি চেয়ে আবেদন করেছেন।