ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

এক কোটি ২০ লাখ টাকার খাদ্য সহায়তা পাবে ২০ হাজার পরিবার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

কুমিল্লার দেবিদ্বারে করোনায় বিপর্যস্ত ২০ হাজার পরিবারকে প্রায় এক কোটি ২০ লাখ টাকার খাদ্য সহায়তা দেয়ার প্রস্তুতি চলছে।

এরইমধ্যে এসব খাদ্যপণ্য দেবিদ্বার উপজেলার পুরাতন মিলনায়তনে প্যাকেটজাত করার কাজ চলছে। আগামী ২০ এপ্রিল কুমিল্লা-৪ আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল এ খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী সূত্রে জানা যায়, কুমিল্লা ৪ আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুলের নিজস্ব তহবিল থেকে এ খাদ্যসামগ্রী উপজেলার ১৫টি ইউপি ও একটি পৌরসভার প্রায় ২০ হাজার করোনায় কর্মহীন হওয়া এমন শ্রমজীবী পরিবারের মাঝে বিতরণের প্রস্তুতি চলছে।

সূত্রে আরো জানা যায়, খাদ্য সহায়তার মধ্যে প্রতিটি প্যাকেটে থাকছে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, তিন কেজি আলু, এক কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ ও একটি সাবান।

এর আগে বাংলাদেশে করোনায় আঘাতের পর পর উপজেলার প্রতিটি ইউপির নেতা-কর্মকর্মীরা এমপি রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় শ্রমজীবীদের ঘরে ঘরে ১০ হাজার খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করেন।  

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানী জানান, ১৫টি ইউপি ও একটি পৌরসভার কর্মহীনদের তালিকা প্রস্তুত করা হয়েছে। এ তালিকা কোনো রাজনৈতিক পরিচয়ে হয়নি। ধর্ম-বর্ণ নির্বিশেষে আপামর সবার পরিবারকে এ খাদ্য দেয়া হবে। এ তালিকায় অনেক মধ্যবিত্তরাও আছেন। প্রতিটি ইউপির আওয়ামী লীগ, অঙ্গ সংগঠন ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা কর্মহীন শ্রমজীবীদের বাড়ি বাড়ি এ খাদ্য পৌঁছে দেবেন।     

খাদ্য সহায়তা বিতরণের বিষয়ে এমপি রাজী মোহাম্মদ ফখরুল বলেন, প্রধানমন্ত্রী বলেছেন করোনার প্রভাবে কোনো মানুষকে না খেয়ে থাকতে দেয়া হবে না। আমরা সে চেষ্টাই করছি। করোনায় এ উপজেলায়ও অনেক খেটে খাওয়া সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে দেবিদ্বার উপজেলার ১৫টি ইউপি ও একটি পৌরসভার প্রায় ২০ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হবে। শুধু একবার নয়, করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে যতবার প্রয়োজন ততবার কর্মহীন মানুষের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে।

তিনি জনসাধারণের উদ্দেশে বলেন, এ মহামারি কাটিয়ে উঠার আগে আপনারা সবাই নিজ নিজ ঘরে অবস্থান করুন, নিরাপদে থাকুন।