ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

এক পরিবারে ৪ চেয়ারম্যান তবুও সংস্কার নেই সড়কের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

তিন ভাই ও তাদের বাবাসহ একই পরিবারের ৪ জন চেয়ারম্যান নির্বাচিত হন। একজন বর্তমান, আর দুই ভাই ও তাদের বাবা একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। কিন্তু তাদের নিজ গ্রামের সড়কটিই আজও কংক্রিটের ছোঁয়া পায়নি। ভাঙা রাস্তা দিয়েই বাবার পর তিন ছেলের চলাচল। এই সড়কে চলাচল করে ইউনিয়নের পাঁচ গ্রামের প্রায় চার হাজার মানুষ। কুমিল্লার বরুড়ার লক্ষ্মীপুর ইউনিয়নের ২ কিলোমিটারের এই সড়কের নাম গ্রামের মানুষ রেখেছে বীর মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল হক সড়ক। এই গ্রামের মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল হকের নামানুসারেই এ সড়কের নাম রাখা হয়।

স্থানীয় ওয়ার্ড মেম্বার মো. আউয়াল হোসেন জানান, আমাদের গ্রামের মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল হকের নামে আমরা সড়কটির নাম করেছি শহীদ সিরাজুল হক সড়ক। যাতে তাকে স্মরণ করে মানুষ। কিন্তু রাস্তার দুর্ভোগের কথা আর কী বলার! ১২ মাসই আমাদের এই ভাঙা রাস্তা ব্যবহার করতে হয়। রাস্তাটা পাকা করলে আমাদের আশাপাশের গ্রামগুলো অনেক বড় ভোগান্তি থেকে বাঁচবে।

স্থানীয় বাসিন্দা রেদওয়ান আহমেদ শাওন জানান, সিঙ্গুরিয়া, বদরপুর, নোয়াপাড়াসহ পাঁচ গ্রামের প্রায় চার হাজার মানুষ প্রতিদিন এই সড়কটি ব্যবহার করে। বর্ষায় বৃষ্টি হয়ে পানি উঠে যায় সড়কটিতে৷ দুর্ভোগ পোহাতে হয় ১২ মাসই। কেউ অসুস্থ হলে হাসপাতালে নিতেও অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। আর বর্ষায় কেউ মারা গেলে আমরা জানাজা দিতেও সমস্যা পোহাতে হয়।

বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলাম দুঃখ প্রকাশ করে জানান, চেয়ারম্যান হওয়ার কারণে ইউনিয়নের বহু মানুষ আমার বাড়িতে আসে। তারাও এ সড়ক নিয়ে সমালোচনা করে।

তিনি আরও জানান, দেশ স্বাধীন হওয়ার পর আমার বাবা হাজী আলী আজগর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তারপর আমার বড়ভাই ফজল হক ১৯৮৮ সালে নির্বাচিত হন। তিনি চেয়ারম্যান থাকা অবস্থায় গ্রামের সড়কটির উন্নয়নের চেষ্টা করে ব্যর্থ হন। তারপর আমার মেজ ভাই তাজুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত চেয়ারম্যান হয়ে তিনিও চেষ্টা করেন সড়কটির সংস্কার কাজ করার জন্য। সেবারেও কোন কাজ হয়নি। তারপর ২০১৬ সালে আমি নির্বাচিত হই । ২০১৬ সাল থেকেই টেন্ডার হবে হবে বলে আর হয়নি। আমি জনগণের সেবক, কিন্তু আমার বাড়ির সড়কই আজও পাকা হয়নি।

এই বিষয়ে বরুড়া উপজেলা প্রধান প্রকৌশলী ফুয়াদ হাসান জানান, এই সড়কের কোন আইডি নম্বর নেই। তবে আইডি নম্বরের জন্য আবেদন পাঠিয়েছি।

তিনি আরও জানান, যদি আইডি নম্বর চলে আসে আমি ব্যবস্থা নিতে পারবো। এর আগে এই বিষয়ে আমাকে কেউ কিছু বলেও নি। যদি ইউপি সদস্য আমাকে অবহিত করে, তবে তার জন্য কোন না কোন ব্যবস্থা করবোই।