ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এক ফোনে পাঁচ ক্যামেরা, তাও ১০৮ মেগাপিক্সেল!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার যে চারটি ফোন নিয়ে কাজ করছে তার মধ্যে একটি হলো এমআই সিসি৯ প্রো। ফোনটির পেছনে রয়েছে পাঁচটি ক্যামেরা। এক মডিউলে একসঙ্গে থাকবে তিনটি ক্যামেরা। মডিউলের বাইরে থাকবে আরো দুটি লেন্স। এই পাঁচটির একটিতে থাকবে ১০৮ মেগাপিক্সেলের লেন্স।

সম্প্রতি ফোনটির বেশ কয়েকটি ছবি ফাঁস হয়। এরপরই ফোনটি নিয়ে প্রযুক্তি বিশ্বে আলোচনা হচ্ছে। অন্যদিকে উইবো পোস্টে শাওমি জানিয়েছে, চীনের বেইজিংয়ে এমআই টিভি ৫ ও স্মার্টওয়াচের পাশাপাশি নতুন ফোনটি উন্মোচন করা হবে আগামী ৫ নভেম্বর।

ফাঁস হওয়া এমআই সিসি৯ প্রো’র ছবিগুলোতে দেখা গিয়েছে, ফোনটি জেড গ্রিন রঙের। এই ফোনের পেছনে পাঁচটি ক্যামেরার সঙ্গেই থাকছে ডুয়াল ফ্ল্যাশ। এই ক্যামেরায় থাকছে ফাইভ এক্স অপটিকাল জুম সাপোর্ট।

এমআই সিসি৯ প্রো’তে আরো থাকছে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৬ দশমিক ৪ ইঞ্চির ডট নচ স্ক্রিনের ফোনটিতে থাকবে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।ফোনটিতে ২০ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৪০০০ এমএইচ শক্তির ব্যাটারি থাকতে পারে। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম হতে পারে ৩৩ হাজার।