ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এফবিসিসিআই’র সহযোগিতা কামনা বিএমবিএ’র

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

মার্চেন্ট ব্যাংকিং খাতের উন্নয়নে এফবিসিসিআই এর সহযোগিতা কামনা করেছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। 

শনিবার এফবিসিসিআই কার্যালয়ে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের  সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিএমবিএ এর একটি প্রতিনিধিদল। এতে নেতৃত্ব দেন বিএমবিএ এর নবনির্বাচিত সভাপতি মো. সায়েদুর রহমান। এ সময় তারা এফবিসিসিআইয়ের সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

ব্যাংকিং কোম্পানি আইন (সংশোধিত)-২০১৮ এর ফলে ফাইন্যান্সিং পাওয়ার, দেশি ও বিদেশি বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, শেয়ার বাজারে দেশি-বিদেশি বিনিয়োগকারীরর সংখ্যা কমে গিয়েছে। এছাড়াও ব্যাংকিং খাতে যে সব নেতিবাচক প্রভাব আসছে তা থেকে বের হওয়ার কোনো শক্তি এখনো তৈরি হয়নি। এর ফলে ব্যাংকিং খাতের যে ক্ষতি হচ্ছে তাতে জনগণ যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারও। তাই বিএমবিএ সভাপতি ব্যাংকিং খাতে সুদৃষ্টি দিয়ে যে জায়গাগুলোতে ঘাটতি আছে এ ঘাটতিগুলো দূর করে ব্যাংকিং খাতকে আরো গতিশীল করতে সরকারের প্রতি আহ্বান জানান। আর এক্ষেত্রে দেশের বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই- এর সহযোগিতা আশা করেন বিএমবিএ প্রতিনিধিদল।

বৈঠকে উপস্থিত ছিলেন- এফবিসিসিআই সিনিয়র সহ সভাপতি জনাব মো. মুনতাকিম আশরাফ, সহ সভাপতি  হাসিনা নেওয়াজ,  মো. সিদ্দিকুর রহমান, মো. রেজাউল করিম রেজনু, মীর নিজামুদ্দিন, নিজামুদ্দিন রাজেশ, বিএমবিএ প্রথম সহ সভাপতি  মো. সোহেল রহমা, বিএমবিএ মহাসচিব মো. রিয়াদ মতিন এবং বিএমবিএ সদস্য মাহবুব এইচ. মজুমদার, ওবায়দুর রহমান ও মোহাম্মদ নজরুল ইসলাম।