ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

এলপিএলের নিলামে পাঁচ টাইগার ক্রিকেটার, আছেন সাকিবও

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

আগামী ১৪ নভেম্বর থেক শুরু হবে শ্রীলংকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল)। এই আসরকে সামনে রেখে আগামী ১ অক্টোবর নিলাম অনুষ্ঠিত হবে। সেখানে রয়েছেন পাঁচজন বাংলাদেশি ক্রিকেটার, যাদের মাঝে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানও। 

নিলামকে সামনে রেখে স্থানীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে 'মারকিউ' ক্যাটাগরির খেলোয়াড়দের নাম। সেখানে সাকিব ছাড়া অন্য চারজন টাইগার ক্রিকেটার হলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, রুবেল হোসেন এবং মেহেদি হাসান।

স্থানীয় খেলোয়াড়দের মাঝে অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ মালিঙ্গা, কুশাল পেরেরা, থিসারা পেরেরা এবং দাসুন শানাকাকে 'আইকন খেলোয়াড়' হিসেবে রাখা হয়েছে। 

ভারতের কয়েকজন ক্রিকেটারও আছেন এলপিএলের নিলামে। তারা হচ্ছেন প্রভিন কুমার, মুনাফ প্যাটেল, শাদাব জাকাতি এবং মানপ্রিত সিং গনি। এছাড়া রয়েছেন পাকিস্তানের পাঁচজন খেলোয়াড়। তারা হলেন- শহীদ আফ্রিদি, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির এবং শোয়েব মালিক।

ওয়েস্ট ইন্ডিজ থেকে মারকিউ তালিকায় রয়েছেন ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, ডোয়াইন স্মিথ, ড্যারেন স্যামি ও এভিন লুইস। দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি, ইমরান তাহির, হেনরিক ক্লাসেন, মরনে মরকেল এবং ভ্যান ডার ডুসেন স্থান পেয়েছেন এই তালিকায়।

কিউইদের ভেতর নিলামের এই ক্যাটাগরিতে রয়েছেন ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি, কোরি অ্যান্ডারসন এবং কলিন মুনরো।

ইংল্যান্ড থেকে রবি বোপারা, জনি বেয়ারস্টো; নেদারল্যান্ডের রায়ান টেন ডেসকাটে এবং আফগানিস্তানের মোহাম্মদ নাবী ও মুজিব উর রহমানও রয়েছেন মারকিউ তালিকায়।

এলপিএলে পাঁচটি দলের প্রত্যেকে সর্বোচ্চ ৬ জন করে বিদেশি ক্রিকেটার নিতে পারবে। ফলে ১৫০ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে থেকে মাত্র ৩০ জন ক্রিকেটার এবারের আসরে খেলার সুযোগ পাবেন। তাদের সঙ্গে এলপিএলে অংশ নেবেন ৬৫ জন স্থানীয় ক্রিকেটার। প্রতিটি দল সর্বোচ্চ ১৯ জনের স্কোয়াড তৈরি করতে পারবে। 

এই টুর্নামেন্টের পর্দা নামবে ৬ ডিসেম্বর। এবারের আসরে মাঠে গড়াবে মোট ২৩টি ম্যাচ। শ্রীলংকার মোট তিনটি ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হবে। ভেন্যুগুলো হচ্ছে ডাম্বুলা, পাল্লেকেলে এবং হাম্বানটোটা।