ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

দেশের প্রথম পরিপূর্ণ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতিস্বরূপ বিজনেস সার্ভিসেস- আইসিটি সার্ভিস সল্যুশন বিভাগে ১ম রানারআপ হিসেবে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার-২০১৯ অর্জন করেছে টিকন সিস্টেম লিমিটেড।

টিকন সিস্টেম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এমএন ইসলাম, এমডি মো. রফিকুল ইসলাম, সিওও মো. আজহার উদ্দিন, সিটিও বখতিয়ার রহমান রানা এবং হেড অফ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এমদাদুল হক তুহিন এবং বিজনেস কো-অর্ডিনেটর মো. মশিউর রহমানের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দেশে র‌্যাবিটহোল বিডি টিকনের ব্লেসবিট ওটিটি প্লাটফর্ম ব্যবহার করেই ২০১৯ বিশ্বকাপ ১ মিলিয়নের বেশি বাংলাদেশি দর্শকের কাছে খেলা পৌঁছে দেয়। দেশের বাইরে কোরিয়া, জাপানসহ অনেক গ্লোবাল সেবা প্রদানকারী টিকনের ব্লেসবিট স্ট্রিমিং সল্যুশনকে টেকনোলজি পার্টনার হিসেবে চুক্তি করেছে।

এরই মধ্যে ব্লেসবিট সাফল্যে টিকন সিস্টেম লিমিটেড অ্যামাজন ওয়েব সার্ভিসেস লিমিটেডের সিলেক্ট টেকনোলজি পার্টনার হওয়ার গৌরব অর্জন করেছে। টিকন-ই দেশের প্রথম এবং একমাত্র অ্যামাজন পার্টনার নেটওয়ার্ক এ টেকনোলজি পার্টনার, টিকন অ্যামাজনের যে কোনো সার্ভিস ব্যবহারের জন্য প্রয়োজনীয় কনসালটেন্সি এবং ইমপ্লিমেনটেশন দুটোই করে থাকে।

টিকন সিস্টেম লিমিটেডের পক্ষ থেকে এ দীর্ঘ পথচলায় সঙ্গে থাকার জন্য সব গ্রাহক, শুভানুধ্যায়ী ও বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্যপ্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সংগঠন বেসিসকে আন্তরিক ধন্যবাদ জানান টিকনের সিইও এমএন ইসলাম।

২০০৭ সালে কোরিয়ার সিউলে কার্যক্রম শুরু করে টিকন। বাংলাদেশে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয় ২০১২ সালে। ২০১৫ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সদস্যপদ পায়।