ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কক্সবাজারে বন কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা, আহত ৯

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

কক্সবাজারের চকরিয়ায় অবৈধ দখলকারীদের হামলায় দুই অভয়ারণ্য বনবিট কর্মকর্তাসহ ৯ বনকর্মী আহত হয়েছেন।

বুধবার দুপুরে আজিজনগর বন্যপ্রাণী অভয়ারণ্য ও হারবাং বণ্যপ্রাণী অভয়ারণ্য বিটের ভিলেজার পাড়ার ৯ নম্বর ওয়ার্ডে এ হামলার ঘটনা ঘটে।

হামলার খবর পেয়ে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, চুনতি বিট কর্মকর্তা ফরিদ উদ্দিনের নেতৃত্বে একদল বনকর্মী ও হারবাং পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

আহতদের মধ্যে মানিক চন্দ্র দে, কামরুল আলম ও শওকত উল্লাহ’র অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। 

আহতরা হলেন- আজিজনগর অভয়ারণ্য বনবিট কর্মকর্তা আজহার আলী, হারবাং অভয়ারণ্য বনবিট কর্মকর্তা মামুনুর রশীদ, বনকর্মী মো. ইউসুফ, মানিক চন্দ্র দে , নিলিমেশ বৈরাগী, কামরুল আলম, শওকত উল্লাহ, সিজিপি সদস্য মো. শফি ও মো. করিমদাদ। 

আজিজনগর অভয়ারণ্য বিট কর্মকর্তা আজহার আলী জানান, বুধবার সকালে আজিজনগর অভয়ারণ্য ও হারবাং অভয়ারণ্য বিটের বিট কর্মকর্তা ও কর্মীরা নিয়মিত টহলে যান। দুপুরে উত্তর হারবাং ভিলেজার পাড়ায় পৌঁছালে ওৎপেতে থাকা শতাধিক দখলকারী দা, লাঠি ও দেশীয় তৈরি বিভিন্ন অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় বনকর্মীরা আত্মরক্ষার্থে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। পরে দখলকারীরা বনকর্মীদের বন্দুকগুলো কেড়ে নিয়ে ব্যাপক মারধর করেন। 

খবর পেয়ে চুনতি ও সাফারি পার্কের বনকর্মী ও হারবাং পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারীরা বন্দুক ফেলে পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা মনজুরুল আলম বলেন, বনবিভাগে অবৈধ দখলকারীদের উচ্ছেদে বনকর্মীরা কাজ করে যাচ্ছে। নিয়মিত টহলে গেলে বনকর্মকর্তা ও বনকর্মীদের এভাবে মারধরের ঘটনা ন্যাক্কারজনক। এ ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে।