ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কক্সবাজারের সুনশান সৈকতে নজিরবিহীন ঘটনা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

পর্যটনের ভরা মৌসুমে লাখো পর্যটকের উপস্থিতিতে মুখরিত থাকে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। কিন্তু করোনা আতঙ্কে পুরো সৈকতজুড়ে এখন সুনশান নীরবতা।

পুরো কক্সবাজারে নেই পর্যটকের আনাগোনা, ফটোগ্রাফার, বিচ বাইক চালক, জেড স্ক্রী চালক কিংবা হকারদের। বৃহস্পতিবার সকাল থেকেই সৈকতের সবকটি পয়েন্টে এই অবস্থা বিরাজ করছে। বন্ধ রয়েছে সৈকতে এলাকার সহস্রাধিক বার্মিজ দোকানও।

এর মধ্যে সোমবার সারাদিন কক্সবাজার সমুদ্র সৈকতে প্রথমবারের মতো বিরল ডলফিন খেলা করতে দেখা গেছে। সকাল থেকে দল বেঁধে সামুদ্রিক ডলফিন কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলি পয়েন্টে খেলা করছে।

সাগরে মাছ ধরতে যাওয়া জেলেরাও এক ঝাঁক ডলফিন সাগরে খেলা করতে দেখেছে। কক্সবাজার সমুদ্র সৈকতে কলাতলি পয়েন্টে সাগরে আজ (সোমবার) সকাল থেকে এক দল ডলফিন খেলা করতে করতে দেখা গেছে। ১০ থেকে ১২টি ডলফিনের এই দলটি সকাল ৯টা থেকে সাগরে নীল জলে লাফিয়ে লাফিয়ে খেলা করছিলো। কলাতলি সমুদ্র সৈকতের একদম কাছেই ডলফিন গুলো খেলা করতে দেখা গেছে। সমুদ্র পাড় থেকে ডলফিনের খেলা করার দৃশ্য পরিষ্কার দেখা যাচ্ছিলো।

প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে পর্যটন নগরী কক্সবাজারে পর্যটকের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। একইসঙ্গে সৈকত ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করতে বসানো হয়েছে চেকপোস্ট। এদিকে পর্যটক শূন্য সৈকত হয়ে উঠেছে সম্পূর্ণ কোলাহল ও দূষণমুক্ত।