ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

কপিরাইট ইস্যুতে চঞ্চল-শাওনের ‘সর্বত মঙ্গল রাধে’ সরিয়ে নিলো ইউটিউব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

জনপ্রিয় লোকজ গান ‘সর্বত মঙ্গল রাধে’। গানটি মুক্তির পরই নেট দুনিয়ায় তুমুল ঝড় তুলেছিল। সম্প্রতি জনপ্রিয় লোকজ এই গানটিতে নতুন করে কণ্ঠ দিয়েছিলেন মেহের আফরোজ শাওন ও চঞ্চল চৌধুরী।

তবে গানটি গেয়ে কপিরাইট ইস্যুতে ফেঁসে গেছেন চঞ্চল ও শাওন। তাইতো তাদের গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি সরিয়ে নিয়েছে ইউটিউব।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশের মাটি ও মানুষের গান নিয়ে আয়োজন করেছে ‘আমাদের গান’ নামে অনুষ্ঠানের। এই অনুষ্ঠানের তৃতীয় আসরে গানটিতে কণ্ঠ দেন চঞ্চল-শাওন। নতুন করে গানটির সংগীতায়োজন করেন পার্থ বড়ুয়া।

মঙ্গলবার (২০ অক্টোবর) গানটি প্রকাশ্যে আসে, যা অল্প সময়ের মধ্যে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। এ জুটির গায়কি দর্শক-মহলে দারুণ প্রশংসা কুড়ায়।

এদিকে ব্যান্ড সরলপুর দাবি করেছে গানটি তাদের। তাদের কাছে কপিরাইটের সার্টিফিকেটও রয়েছে। কিন্তু চঞ্চল-শাওনের কণ্ঠে গানটি পরিবেশনের সময় সংগৃহীত গান হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অনুমতি নেয়া হয়নি এই ব্যান্ডের। এরপর ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গিস্টারিস্ট তরিকুল ইসলাম তপনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউটিউব কর্তৃপক্ষ চঞ্চল-শাওনের গাওয়া গানটি সরিয়ে নিয়েছে।

অন্যদিকে সরলপুর ব্যান্ডের লিড ভোকাল মার্জিয়া তুরিন ও প্রধান গিটারিস্ট তরিকুল ইসলাম তপন ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়েছেন। তাতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডকে সব মাধ্যম থেকে গানটি সরিয়ে নেয়ার অনুরোধ জানিয়েছেন। অন্যথায় আইনি পদক্ষেপ নেয়ার কথাও জানান তারা।

২০১৮ সালে সংগীতশিল্পী সুমি মির্জা এ গানটি গেয়েছিলেন। কিন্তু ক্রেডিট লাইনে গানটি সংগৃহীত উল্লেখ থাকায় একই অভিযোগ তুলেছিল সরলপুর ব্যান্ড।