ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কমিটি বিহীন চলছে আখাউড়া পৌর যুবদলের কার্যক্রম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর যুবদলের কার্যক্রমে বিশৃঙ্খল অবস্থা বিরাজ করছে। গত প্রায় সাত মাস ধরে নেই পৌর যুবদলের কমিটি। মেয়াদোত্তীর্ণ কমিটি, অদক্ষ নেতৃত্ব ও মূল দলে নেতা চলে যাওয়াসহ নানা কারণে ভেঙে দেয়া হয়েছে পৌর যুবদলের কমিটি।

কমিটি ছাড়া সাংগঠনিক কার্যক্রম চলায় ঝিমিয়ে পড়েছে তৃণমূল নেতাকর্মীরা। সেই সঙ্গে কেন্দ্রীয় কর্মসূচিসহ সব ধরনের কর্মকাণ্ডে দলীয় নেতাকর্মীরা নিজেদেরকে অনেকটাই যেন গুটিয়ে রেখেছেন। তবে কখন কমিটি হচ্ছে কেউ সহসাই বলতে পারছে না। এদিকে পদ পেতে সম্ভাব্য প্রার্থীরা তৎপরতা কিছুটা শুরু করলেও কোনো উদ্যোগ না থাকায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বাড়ছে।

পৌর যুবদলের একাধিক নেতাকর্মী জানান, কমিটি ভেঙে দেয়ার ফলে কেন্দ্রীয় কর্মসূচিসহ সাংগঠনিক কার্যক্রমে তারা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারছেন না। তাছাড়া দেশের বর্তমান পরিস্থিতিতেও কার্যত ভূমিকা রাখতে না পারায় জনগণের সমর্থন হারাচ্ছেন তারা। তবে বিএনপির একাধিক নেতাকর্মী বলছেন সাংগঠনিক কাজে গতি ফিরিয়ে আনতে স্বল্প সময়ের মধ্যে কমিটি গঠন করা হবে। বর্তমানে সব কিছু প্রক্রিয়াধীন হয়ে আছে।

দলীয় সূত্রে জানা যায়, ২০১২ সালে মো. জাকির হোসেনকে সভাপতি ও জাবেদ আহম্মদ খানকে সম্পাদক করে পৌর যুবদলের কমিটি গঠন করা হয়। একপর্যায়ে মো. জাকির হোসেনকে উপজেলা যুবদলের আহ্বায়ক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।  

এদিকে পৌর যুবদলের নেতারা শুরু থেকেই সাংগঠনিক কাজে দক্ষতার পরিচয় দিতে পারেননি। পৌর যুবদলকে নতুন করে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেয়া হলেও গত সাত মাসে কমিটি গঠন করতে না পারায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বাড়ছে।

পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ আহম্মদ খান বলেন, মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণার পর এখন পর্যন্ত কোনো কমিটি গঠন করা হয়নি। ফলে সাংগঠনিক কার্যক্রম অনেকটাই গতিহীন হয়ে পড়ছে। কমিটি বিলুপ্ত হওয়ার পর থেকে পৌর যুবদল অভিভাবকহীন হয়ে পড়েছে। বেশিরভাগ নেতাকর্মী নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। পদ পদবি ছাড়া কোনো লোক আসতে চাচ্ছে না।

পৌর যুবদল নেতা মো. নয়ন ভূঁইয়া বলেন, পৌর যুবদলকে নতুন আঙ্গিকে সাজানোর চেষ্টা চলছে। আশা করছি দক্ষ ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে।