ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

করোনা আতঙ্কে অনিশ্চিত সিনেমা মুক্তি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

বাংলাদেশে করোনা আক্রান্ত তিনজনকে শনাক্ত করার পর সারা দেশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এর প্রভাব পড়েছে সিনেমা হলে। যে কারণে এবার বন্ধ হয়ে যাচ্ছে নতুন চলচ্চিত্র মুক্তি। নতুন সিনেমা মুক্তি থেকে পিছিয়ে যাচ্ছে প্রযোজকরা, এমনটিই জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম।

আগামী শুক্রবার ১৩ মার্চ মুক্তির জন্য নিবন্ধিত ছিল ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমাটি। এরই মধ্যে সিনেমার মুক্তি বাতিল করেছেন নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন তিনি।

সম্প্রতি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ডিপজল-মৌসুমী অভিনীত চলচ্চিত্র ‘সৌভাগ্য’। ছবিটি পরিচালনা করেন নির্মাতা এফ আই মানিক। সেন্সর বোর্ডের অনুমতি পেলেও করোনাভাইরাস আতঙ্কের কারণে ছবিটি মুক্তি পাচ্ছে না বলে জানান ছবির পরিচালক।

আগামী ২০ মার্চ মুক্তির ঘোষণা ছিল ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন নায়ক বাপ্পী ও অপু বিশ্বাস। তবে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে ছবির মুক্তি পেছাবে বলে জানিয়েছেন পরিচালক।

আনুষ্ঠানিক না হলেও সুজন বড়ুয়া পরিচালিত ‘বান্ধব’ ছবিটিও ২০ মার্চ মুক্তির ঘোষণা দেয়া হয়েছিলো। এ ছবিটিও নিদিষ্ঠ তারিখে মুক্তি না দেয়ার ইঙ্গিত দিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠান অনুপম কথাচিত্রের কর্ণধার অনুপ কুমার বড়ুয়া। 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, বাংলাদেশে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় সোমবার থেকে হলে দর্শক কমেছে। যে কারণে সিনেমা হলে নতুন ছবি মুক্তির বিষয়টি প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে। 

তিনি বলেন, এরই মধ্যে ছবি মুক্তির জন্য যারা নিবন্ধন করেছিল, তারা মুক্তি থেকে পিছিয়ে যাচ্ছে। অনেকেই আমাদের কাছে আবেদন করছেন মুক্তি পেছানোর জন্য। 

শামসুল আলম আরো জানান, কোনো প্রযোজক যদি সিনেমা মুক্তি দিতে চায়, তবে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি থেকে কোনো বাধা দেয়া হবে না।