ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

করোনা ঝুঁকি নিয়েই ভ্রমণ পিপাসুদের ভিড়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুন ২০২০  

চাঁদপুরে নতুন করে আরেকটি পর্যটনের জায়গা খুঁজে পেয়েছে ভ্রমণপিপাসু মানুষ। চাঁদপুরের ফরিদগঞ্জের গাজীপুর মিনি হাওড়ে ভ্রমণপিপাসু মানুষগুলো করোনা ঝুঁকি নিয়েই অবাধে বিচরণ করছে। 

এতে করে করোনা সংক্রমণের হার চাঁদপুরে আরো বাড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। এর আগে জেলার একমাত্র পর্যটন কেন্দ্র ছিল শহরের বড় স্টেশন মোলহেড। আরেকটি দর্শনীয় স্থান তৈরি হয়েছে ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর বাজার এলাকার ডাকাতিয়া নদীর ওপর নবনির্মিত ব্রিজ এবং মাছের ঝিলের দু’পাশের রাস্তায়। 

স্থানীয়রা ওই স্থানটির নাম দিয়েছে গাজীপুর মিনি হাওড়। নামটির পরিচিতি পাওয়ার পর থেকে সেখানে প্রতিদিন জেলা এবং জেলার বাইর থেকেও হাজার হাজার পর্যটক ভিড় করছেন। যদিও করোনা পরিস্থিতি মাথায় রেখে দেশের সব পর্যটন এরিয়া বন্ধ ঘোষণা করেছে সরকার। 

চাঁদপুরের মানুষ একটানা ঘরে বন্দী থাকার কারণে এক প্রকার অস্বস্তিতে রয়েছেন তারা। তাইতো একটু মনোরম পরিবেশ আর প্রকৃতির সন্ধান মেলা মাত্রই ঝুঁকি জেনেও এখানেই ছুটে আসছেন ভ্রমণপিপাসু মানুষগুলো। ভ্রমণপিপাসুরা জীবনে ক্ষয়ে যাওয়া সময়কে ভুলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস পেতে ছুটে যাচ্ছেন ওই হাওড়ে। 

সন্ধ্যা হলে হাওড়ের পানিতে সূর্য স্নানের নয়নাভিরাম দৃশ্যপট নদী কিংবা সমুদ্র সৈকতের চেয়ে কোনো অংশে কম নয়। সেখানে যেমন পাবেন মনোরম বাতাস আর গ্রামের সহজ সরল মানুষ। তাইতো দূর-দুরান্ত থেকে প্রকৃতিপ্রেমী মানুষের ভিড় লক্ষ্য করা যায়। 

ঘুরতে আসা জাহিদ মিলন ও ফারজানা জানান, করোনাভাইরাসের কারণে মানুষ প্রায় ৩ মাস ধরে ঘরবন্দী। গত কয়েকদিন ধরে ফেসবুকে গাজীপুর মিনি হাওড় নামে এই স্থানটি ভাইরাল হয়। তারপর থেকেই এখানে আসার অপেক্ষায়। তবে করোনা পরিস্থিতিতে আমাদেরকে ঝুঁকি নিয়ে এখানে আসা উচিত হয়নি। তবে যারা আসেন তারা যেন নিজেদেরকে নিরাপদে রাখেন। 

গাজীপুর বাজার মিনি ঝিলের মৎস্য ব্যবসায়ী সাইফুল মেম্বার বলেন, এখানে নতুন করে একটি ব্রিজ আর ঝিলে দু’পাশে রাস্তা তৈরি হওয়ার আমরা যেমন উপকৃত হয়েছি, ঠিক তেমনি বেড়েছে এই এলাকার সৌন্দর্য। এখানে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে থাকি। বছরে ৫/৭ কোটি টাকার মাছ বিক্রি করি। বর্তমানে মাছের ঝিল আর এই স্থানটি দেখতে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। তবে এই সময়ে না আসাই ভাল। কারণ এখানে আসলে সামাজিক দুরত্ব বজায় থাকে না। 

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান জানান, কিছুদিন আগেই গাজীপুর ব্রিজের কাজ শেষ হয়েছে। তবে ব্রিজ আর ঝিলের রাস্তার জন্য যে পরিবেশ এত সুন্দর হবে, তা আমাদের জানা ছিলো না। মানুষ করোনার মধ্যেও এখানে ছুটে আসছেন। কিন্তু আমার প্রত্যাশা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অপেক্ষা করা প্রয়োজন।