ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

করোনা থেকে সেরে উঠেছেন জো বাইডেন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ জুলাই) রাতে ও বুধবার সকালে তার এন্টিজেন টেস্ট করা হয়েছে। কিন্তু দুবারই ফল নেগেটিভ এসেছে।

সিএনবিসির খবর বলছে, গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়েছিলেন জো বাইডেন। এরপর হোয়াইট হাউসে তাকে কঠোর আইসোলেশনে থাকতে হয়েছে।

বুধবার হোয়াইট হাউসের রোজ গার্ডেন থেকে দেয়া ভাষণে জো বাইডেন বলেন, তিনি এখন সশরীরে কাজে অংশ নেবেন। তিনি বলেন, ‘আমার করোনার উপসর্গ ছিল মৃদু এবং দ্রুতই সুস্থ হয়ে উঠেছি। এখন খুবই ভালো বোধ করছি।’

সিএনএনের খবর বলছে, ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আগামী ১০দিন যুতসই মাস্ক পরবেন প্রেসিডেন্ট জো বাইডেন। সংক্রমণের পুনরুত্থানের শঙ্কা থাকায় তার করোনার পরীক্ষা আরও বাড়ানো হবে।

করোনার পরিপূর্ণ টিকা নেয়া জো বাইডেন দুবার বুস্টার ডোজও গ্রহণ করেছেন। গত ২১ জুলাই তার প্রথম করোনাভাইরাস পজিটিভ এসেছে। হোয়াইট হাউসে আইসোলেশনে থাকলেও ভার্চ্যুয়ালি বিভিন্ন বৈঠক ও ব্রিফিংয়ে তিনি অংশ নিয়েছেন।

জো বাইডেন বলেন, অতি সংক্রামক বিএ.৫ ধরনে লোকজনের ক্রমাগত অসুস্থ হওয়ার শঙ্কা আছে। কিন্তু মারাত্মক অসুস্থতার বিরুদ্ধে বর্তমানে অনেক বেশি সুরক্ষা রয়েছে। এ সময়ে তিনি সবাইকে মাস্ক পরতে উৎসাহিত করেছেন।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে, কোভিড-১৯ রোগ আমাদের আক্রান্ত করছে। কিন্তু করোনার বিরুদ্ধে আমাদের লড়াই ব্যাপক পার্থক্য তৈরি করেছে। সংক্রমণ বাড়লেও তিনি প্রেসিডেন্ট হওয়ার পর মৃত্যু ৯০ শতাংশ কমে গেছে।

জো বাইডেন জানান, যখন আমার পূর্বসূরি করোনায় আক্রান্ত হন, তিনি হেলিকপ্টারে করে ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে চলে যান। তিনি মারাত্মক অসুস্থ ছিলেন। কিন্তু ভাগ্যক্রমে সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু আমি করোনায় আক্রান্ত হওয়ার পরেও হোয়াইট হাউসে বসে কাজ করেছি। নিজের সুরক্ষায় এসব হাতিয়ার ব্যবহারে প্রেসিডেন্ট হওয়ার দরকার নেই।