ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

করোনা প্রতিরোধে ‘র‌্যাপিড রেসপন্স টিম’ প্রস্তুত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)  এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে দেশের জেলা-উপজেলা পর্যায়ে ‘র‌্যাপিড রেসপন্স টিম’ প্রস্তুত রাখা হয়েছে।

শুক্রবার রাজধানীর মহাখালীতে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, করোনাভাইরাস নেই এমন সনদ ছাড়া বাংলাদেশি প্রবাসীদের জন্য কুয়েত সরকারের যে বিজ্ঞপ্তি ছিল, তা আপাতত শিথিল করেছে দেশটি। কুয়েত সরকারের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগের পর দেশটিতে প্রবেশের অনুমতি দিয়েছে।

চীন ও দক্ষিণ কোরিয়ায় কিছুটা কমলেও, ইতালিতে ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস। একদিনে মারা গেছে অন্তত ৪১ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৮ জনে।

ইতালির ২২ অঞ্চলে ছড়িয়েছে ভাইরাসের প্রাদুর্ভাব। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে মারা গেছে আরো একজন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২তে। আক্রান্ত দুই শতাধিক। জনশূন্য হয়ে পড়েছে, পবিত্র কাবা শরিফ। ফিলিস্তিনে ২ জন আক্রান্তের পর, বন্ধ হয়ে গেছে বেথলেহেমের ন্যাটিভিটি চার্চ। ইরানে ১শ ছাড়িয়েছে প্রাণহানি। আক্রান্ত সাড়ে ৩ হাজার। 

যুক্তরাজ্যে ১ এবং ফ্রান্সে নতুন করে মারা গেছেন ৩ জন। জার্মানিতে একদিনে ১৩৮ ও ফ্রান্সে ১০৯ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত তালিকায় আছেন এক ফরাসি এমপিও।

এদিকে, সৌদি আরবে ওমরা হজ পালনের ওপর নিষেধাজ্ঞা আরো ১৪ দিন বাড়িয়েছে সৌদি কর্তৃপক্ষ। সৌদি এয়ারলাইন্স আগামী ৩১শে মার্চ পর্যন্ত ওমরা যাত্রীদের নিয়ে কোন ফ্লাইট চালাবে না। এর আগে, বুধবার ওমরা হজ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে সৌদি আরব। দেশটিতে পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত।