ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

করোনা মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মে ২০২০  

পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় ছয়টি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবেলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ছয়টি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে রয়েছেন তুরস্কের মেভলেট কাভাসগ্লু, নেপালের প্রদীপ কুমার গয়াল, প্যালেস্টাইনের রিয়াদ আল মালিকী, ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ, বসনিয়া ও হার্জেগভিনার ড. বিসেরা তারকভিক। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ বুন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান। এসব বার্তায় করোনা মহামারী থেকে ইসলামী বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সুস্বাস্থ কামনা করা হয়। এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আমফানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোকবার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ। এতে তিনি আমফান মোকাবেলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহমারীর মধ্যে এ ধরনের দুর্যোগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরও বাড়িয়ে দিয়েছে।