ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

করোনা রোগীদের দায়িত্ব নিলেন ডা. ফেরদৌস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ মে ২০২০  

কুমিল্লার দেবিদ্বারে করোনা রোগীদের চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নিয়েছেন ডা. ফেরদৌস খন্দকার। তিনি নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে কর্মরত।

ডা. ফেরদৌস উপজেলার গুণাইঘর উত্তর ইউপির বাকসার গ্রামের ফয়েজ আহমেদ খন্দকারের ছেলে। তিনি স্ত্রী ও দুই ছেলে নিয়ে নিউইয়র্কে থাকেন। তবে প্রায়ই দেশে আসেন।

নিউইয়র্কের এ চিকিৎসক নিজ গ্রামে প্রতিষ্ঠা করেছেন ফয়জুন নেসা ফাউন্ডেশন। যার মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে কাজ করছেন। করোনার এ সময়েও গ্রামের প্রায় ছয় হাজার মানুষকে দেড় মাসের খাদ্য সহায়তা দিয়েছেন তিনি।

এছাড়া নিউইয়র্কে মানুষের বাসায় গিয়ে চিকিৎসা দিচ্ছেন ফেরদৌস খন্দকার। সেখানে তার তিনটি অফিস রয়েছে। এর মধ্যে জ্যাকসন হাইটসের ওয়েস্টার্ন কেয়ারের ১৫ সদস্যদের দল নিয়ে করোনার শুরুতে প্রায় ১০ দিন অফিস খোলা রেখেই চিকিৎসা দিয়েছেন তিনি।

ডা. ফেরদৌস খন্দকার বলেন, নিউইয়র্কে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশে দাঁড়িয়ে করোনাযুদ্ধ চালিয়ে যাচ্ছি। নিজের দেশের মানুষও আজ ভালো নেই। তাই মন পড়ে আছে জন্মভূমির মানুষের জন্য। এজন্য দেবিদ্বার উপজেলার করোনা রোগীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তাদের চিকিৎসা, জরুরি খাদ্য সরবরাহ, সুরক্ষা সামগ্রী ও টাকা ইত্যাদি দেয়া হবে। এছাড়া কেউ মারা গেলে দাফনের ব্যবস্থাও করা হবে।

তিনি আরো বলেন, এরইমধ্যে করোনায় আক্রান্তদের ফোন নম্বর ও ঠিকানা সংগ্রহ করে প্রত্যেকের সঙ্গে যোগাযোগ রাখছি। এছাড়া তাদের বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে।