ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

করোনা সংকটেও বাল্যবিয়ে, ঠেকিয়ে দিলেন স্কুলছাত্রী নিজেই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

ভয়াবহ করোনা পরিস্থিতিতেও ঘটছে কাণ্ডজ্ঞানহীন কর্মকাণ্ড। তবে একটু সচেতনতাবোধই এমনহীন কর্মকাণ্ড এড়ানোর জন্য যথেষ্ট। এরই প্রমাণ দিলেন এক স্কুলছাত্রী। কুমিল্লার দেবিদ্বারের অষ্টম শ্রেণির ওই ছাত্রী স্থানীয় এক সাংবাদিককে ফোন করে নিজের বাল্যবিয়ে নিজেই ঠেকিয়ে দিলেন।

ওই স্কুলছাত্রীর ফোন পেয়ে সাংবাদিক বিষয়টি দেবিদ্বার থানার ওসিকে জানান। পরে ওসি ঘটনাস্থলে এসআই মো. আনোয়ার হোসেনকে পাঠান। এসআই মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ বিয়েবাড়িতে হাজির হয়ে স্কুলছাত্রীর বাল্যবিয়ে ভেঙে দেন।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে উপজেলার উত্তর ভিংলাবাড়ি এলাকায়।

ওই স্কুলছাত্রী স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়েন। সে উপজেলার উত্তর ভিংলাবাড়ী এলাকার প্রবাসী মো. কামাল খাঁনের মেয়ে।

ওই স্কুলছাত্রী সাংবাদিককে ফোনে বলেন, শনিবার রাতেই আমাকে জোর করে বিয়ে দেয়া হচ্ছে। আমাকে বাঁচান ভাই।

স্কুলছাত্রীর এমন আকুতিতে সাংবাদিক দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ারকে বিষয়টি জানালে তিনি সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেন।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও বর মো. আনিছুর রহমান তার বড় ভাই লিটন মিয়া ও চাচা খলিল মিয়াকে আটক করেন পুলিশ।

আটক আনিছুর রহমান মুরাদনগর উপজেলার দক্ষিণ ত্রিশ এলাকার মো. সিদ্দিকুর রহমানের ছেলে। কোম্পানীগঞ্জ বাজারে ফলের ব্যবসা করেন তিনি।

ওই স্কুলছাত্রী বলেন, আমি লেখা পড়া করতে চাই। আমার পরিবার আমাকে জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করেছে। পরে এক সাংবাদিককে মোবাইল ফোনে কল করে নিজের বাল্যবিয়ের কথা জানালে পুলিশ এসে বিয়ে ভেঙে দেয়। আমি স্কুলে যেতে চাই, পড়তে চাই।

এ ব্যাপারে দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার বলেন, সারাদেশে জনসমাগম এড়াতে বিয়ে-সভাতে সাময়িক নিষেধাজ্ঞা থাকলেও তারা গোপনে রাতের আঁধারে ওই স্কুলছাত্রীকে জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করে। পরে স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে কিশোরীর বাল্যবিয়ে হচ্ছে এমন খবর পেয়ে পুলিশ পাঠিয়ে ওই কিশোরীর বাল্যবিয়ে বন্ধ করে দেই। আটকদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে।