ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

করোনা সন্দেহে দাফনে বাঁধা, অবশেষে সেনাবাহিনীর হস্তক্ষেপে লাশ দাফন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ মে ২০২০  

ইউপি সদস্যের বাধাঁর মুখে মৃত ব্যক্তির মরদেহ নিয়ে স্বজনরা ৫ ঘন্টা গ্রামের মুখের রাস্তায় অবস্থান করে। পরিবারের লোকজনের আহাজারিতেও তাদের মন গলেনি। অবশেষে সেনাবাহিনীর হস্তক্ষেপে তার মরদেহ দাফন হয়। পরে গাঁ ঢাকা দেন বাধা দানকারীরা। কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ছিলমপুর গ্রামে এ হৃদয় বিদারক ঘটনাটি ঘটে।

ভূক্তভোগির পরিবার ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ছিলমপুর গ্রামের মৃত রোসমত আলীর ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নয়ন মিয়া (৬৪) পাশ্ববর্তী উপজেলা দেবিদ্বার সদরে বসবাস করতেন। বার্ধক্যজনীত কারণে তার শারিরিক সমস্যা দেখা দিলে পরিবারের লোকজন তাকে শনিবার সকালে কুমিল্লা শহরের মুন হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৭টায় সে মারা যায়। তাকে মা-বাবার কবরের পাশে দাফন করার জন্য সে মারা যাওয়ার পূর্বেই পরিবার লোকজনকে অছিয়ত করে যায়। তাই রোববার দুপুর ১টায় এম্বুলেন্স যোগে তার মরদেহ নিয়ে গ্রামে আসে পরিবারের লোকজন।

কিন্তুু পথিমধ্যে বাঁধা দেয় ইউপি সদস্য বশির আহম্মেদ দিপুর নেতৃত্বে এলাকার রুহুল আমিন, জসিম উদ্দিন ও বাবুল ড্রাইভারসহ বেশ কয়েকজন। তাদের ভাষ্য হলো তিনি করোনায় আক্রান্ত ছিলেন। তাই তাকে এই গ্রামে দাফন করতে দেওয়া হবে না। স্বজনরা অনেক কাকুতি মিনতি করে হাসপাতালের চিকিৎসা পত্র দেখিয়েও তাদেরকে বুঝাতে ব্যর্থ হয়েছেন যে, তিনি করোনায় আক্রান্ত ছিলেন না। তখন এম্বুলেন্স মরদেহটি রাস্তায় রেখে দিয়ে চলে গেলে স্বজনদের আহাজারিতে এলাকার বাতাশ ভারি হয়ে ওঠে। খবর পেয়ে একদল সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে বাধাঁদানকারীরা গাঁ ঢাকা দেয়। পরে সেনাবাহিনীর সদস্যরা তাকে গার্ড অফ অনার দিয়ে ছিলমপুর উত্তর পাড়া কবরস্থানে বাবা-মায়ের পাশে তার লাশ দাফন করে।
ইউপি সদস্য বশির আহম্মেদ দিপুর সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ছিলমপুর গ্রামে যে ঘটনাটি ঘটেছে এটি অত্যন্ত হৃদয় বিদারক ও ঘৃণিত কাজ। আমি বিষয়টি পরে শুনেছি। এ ধরণের ঘটনা যাতে পুনরায় না ঘটে সে বিষয়ে আমি সচেষ্ট আছি।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, বিষয়টি কোন পক্ষই আমি জানায়নি। পরে শুনেছি সেনাবাহিনীর লোকজন এসে তাকে দাফন করেছে। আমি জানলে তাৎক্ষনিক ব্যবস্থা নিতাম। বর্তমান করোনা ভাইরাস মহামারিতে আমাদেরকে আরো মানবিক ও সামাজিক হতে হবে।