ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

করোনায় অপর্যাপ্ত ব্যবস্থার কারণে মার্কিন নার্সদের বিক্ষোভ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় বিক্ষোভ করছে যুক্তরাষ্ট্রের নার্সরা। ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, ক্যানসাস, নেভাদা ও টেক্সাস অঙ্গরাজ্যে এই বিক্ষোভ কর্মসূচী পালন হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ৬টি হাসপাতালের বাইরে বিক্ষোভে অংশ নেন নার্সরা। তবে সামাজিক দূরত্ব বজায় রেখেই বিক্ষোভ করেছেন তারা। দেশটির নার্সদের সংগঠন দ্য ন্যাশনাল নার্সেস ইউনিয়ন এ বিক্ষোভের আয়োজন করে।

এ ইউনিয়নটি দেশটির ১৯টি নিবন্ধিত হাসপাতালের প্রায় ১০ হাজার নার্সদের নিয়ে গঠিত। এটিকে পরিচালনার দায়িত্বে রয়েছে ক্যালিফোর্নিয়ার এইচসিএ হেলথকেয়ার।

এক বিবৃতিতে ইউনিয়নটি বলেছে, ভাইরাস আক্রান্ত কোনো রোগীকে সেবা দিতে নার্সদের ব্যক্তিগত সুরক্ষা অপরিহার্য। তাই দেশটির হাসপাতাল ও ক্লিনিকগুলোতে নার্সদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন চিকিৎসা সামগ্রী ও সরঞ্জামের ব্যবস্থা করতে হবে।

দ্য ন্যাশনাল নার্সেস ইউনিয়নের মুখপাত্র ব্রাডলি ভ্যান ওয়াউস বলেন, করোনা মোকাবিলায় নার্স ও রোগীরা সুরক্ষিত নয় তাই আমরা নার্সদের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থার দাবি জানাচ্ছি।

ব্রাডলি আরো বলেন, যুক্তরাষ্ট্রের সবচেয়ে নামিদামি হাসপাতালগুলোতেও নার্সদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় কোনো সরঞ্জাম নেই। এ বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য করেন তিনি।