ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

করোনায় আটকে গেল শ্বশুরবাড়ি জিন্দাবাদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিতে জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিতে জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিতে জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিতে জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে

২০১৮ সালের মে মাসের মাঝামাঝিতে শুরু হয়েছিল ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির শুটিং। আসছে মে মাসে পূর্ণ হবে ছবি শুরুর দুই বছর। দুই বছরের আগে মুক্তি পাবে না ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। মে মাসের আগে উপযুক্ত তারিখ মিলছে না ছবিটির। যদিও ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ মুক্তির কথা ছিল ২০ মার্চ। সে কথা রাখা যায়নি ‘করোনার কারণে’।

গতকাল শনিবার ছবির মুক্তি পিছিয়ে গেছে। ছবির প্রযোজনা সংস্থা বেঙ্গল মিডিয়ার তরফ থেকে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান প্রথম আলোকে জানান, জুন মাসে দুটি তারিখ তাঁদের পছন্দ হয়েছে। প্রযোজক পরিবেশক সমিতিতে তারিখের জন্য আবেদন করা হবে। তারপর চূড়ান্ত তারিখ সবাইকে জানানো হবে।
আশিকুর রহমান বলেন,‘এখন দেশ একটি স্বাস্থ্যঝুঁকির মধ্যে রয়েছে। এ অবস্থায় সিনেমা হলে একসঙ্গে বসে ছবি দেখাটা আমরা সমর্থন করি না। বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে ছবির মুক্তি আমরা পিছিয়ে দিয়েছি।’ মুক্তি পিছিয়ে যাওয়ায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এর ওপরে নেতিবাচক কোনো প্রভাব পড়বে কি?

আমাদের জন্য এটা ভাল হয়েছে। আমরা হাতে সময় পেলাম। আকর্ষণীয় কিছু প্রচারণার পরিকল্পনা আমাদের রয়েছে। এগুলো আমরা বাস্তবায়ন করার সুযোগ পেলাম এখন। মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ায় ছবির কোনো ক্ষতি হচ্ছে বলে আমি মনে করি না।’

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এর পরিচালক দেবাশীষ বিশ্বাস জানান, করোনার কারণে ছবির মুক্তির তারিখ ২০ মার্চ থাকছে না। নতুন তারিখ চূড়ান্ত হয়নি। বিষয়টি নিয়ে ভাবছেন তাঁরা। শিগগিরই নতুন তারিখের ঘোষণা দেয়া হবে।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এর সঙ্গে পিছিয়ে গেছে সুজন বড়ুয়া পরিচালিত ‘বান্ধব’ ছবিটিও। পরিচালক জানান, ‘দেশের পরিস্থিতির কারণে মুক্তি পেছালাম। আমার ছবিটি সামাজিক বক্তব্যধর্মী। দর্শক যদি না–ই দেখতে আসে, তবে আর মুক্তি দিয়ে লাভ কী!’ ‘বান্ধব’ ছবিতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, জয়রাজ, সুমিত, মৌ খান প্রমুখ।

এ ছাড়া ২০ মার্চ আরও একটি ছবি মুক্তির কথা রয়েছে। অভিনেতা শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘আমার মা’ নামের ছবিটিতে অভিনয় করেছেন ডি এ তায়েব ও আনোয়ারা। পরিচালকের কাছে জানতে চাওয়া হয় তাঁর ছবির মুক্তির দিনক্ষণ ঠিক আছে কি না। জয় জানান, আজ (রবিবার) পর্যন্ত মুক্তির তারিখ স্থির আছে। পরবর্তী অবস্থার কথা এখনই তাঁরা বলতে পারছেন না।
বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এ জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। এটি এ জুটির প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি হতে চলেছে। এর আগে ২০০১ সালে রিয়াজ ও শাবনূরকে নিয়ে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ নির্মাণ করেছিলেন দেবাশীষ বিশ্বাস।

একই নামে দ্বিতীয় ছবি হলেও কোনোভাবেই ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর সিক্যুয়েল বলতে নারাজ পরিচালক। তাঁর কথায়, ‘এটা কোনো সিক্যুয়াল নয়, রিমেক নয়, এমনকি পুনর্নির্মাণও নয়। এবারের ছবির সঙ্গে আগের ছবির গল্পে বিন্দুমাত্র মিল খুঁজে পাবেন না দর্শক। আমি যে একবিন্দুও বাড়িয়ে বলছি না, তা ছবিটি দেখলেই দর্শকেরা বুঝতে পারবেন।’
নির্মাণের শুরু থেকেই ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ নিয়ে দর্শকদের আগ্রহ দেখা গেছে; বিশেষ করে অপু এবং তুলনামূলকভাবে নবীন নায়ক বাপ্পী জুটি কেমন হয়, তা নিয়ে রয়েছে বাড়তি আগ্রহ। এ ছবি গত ১৪ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে মুক্তির অনুমোদন পায়।