ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কলম্বিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

তীরে এসে তরি ডুবল আর্জেন্টিনার। কলম্বিয়ার কাছে ১-০ গোলে হেরে কোপা আমেরিকা ফেমেনিনার সেমিফাইনাল থেকেই বিদায় নিল লিওনেল মেসির দেশের মেয়েরা। কলম্বিয়ার চেয়ে র‍্যাংকিংয়ে সাত ধাপ পিছিয়ে থাকা আর্জেন্টিনা মাঠের লড়াইয়েও স্পষ্টত পিছিয়ে থাকল। তাতে ২০০৬ সালের পর দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপাটা ছুঁয়ে দেখার স্বপ্নের সমাধি ঘটল।

এস্তাদিও আলফন্সো লোপেজে শুরু থেকে দাপুটে ফুটবল খেলেছে কলম্বিয়া। বল দখলে যদিও আর্জেন্টিনার মেয়েদের চেয়ে পিছিয়ে ছিল তারা কিন্তু গোলে শট নেওয়ার দিক দিয়ে বেশ এগিয়ে ছিল স্বাগতিক দলের মেয়েরা। আক্রমণের পসরা সাজিয়েও অবশ্য প্রথমার্ধে গোলমুখ উন্মুক্ত করতে পারেনি তারা।

তবে দ্বিতীয়ার্ধে আর তাদের আটকাতে পারেনি আকাশি-সাদারা। ৬৩ মিনিটে লিন্দা লিজেথের গোলে লিড পায় হলুদ জার্সিধারী কলম্বিয়া। শেষ পর্যন্ত সেই গোলেই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।
 

গোল খেয়ে মরিয়া হয়ে আক্রমণে ওঠার চেষ্টা অবশ্য করেছিল আর্জেন্টিনা। তাতে হয়েছে হিতে বিপরীত। ৭৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখায় মাঠ ছাড়তে হয় আর্জেন্টাইন মিডফিল্ডার গ্যাব্রিয়েলা শ্যাভেজকে। প্রথমার্ধের ২৩ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন তিনি।

সেমিফাইনালের পথে আর্জেন্টিনার যাত্রাটা খুব একটা সহজ ছিল না। গ্রুপ 'বি'তে ব্রাজিলের বিপক্ষে বড় হারে টুর্নামেন্ট শুরু করা আকাশি-সাদারা বাকি ম্যাচ জিতে রানার্সআপ হিসেবে ওঠে শেষ চারে।

অন্যদিকে, গ্রুপ 'এ'তে নিজেদের সব ম্যাচেই জয় পেয়েছে কলম্বিয়া। র‍্যাঙ্কিংয়েও আর্জেন্টিনার চেয়ে শ্রেয়তর অবস্থানে তারা। বর্তমান ফিফা র‍্যাঙ্কিংয়ে ২৮ নম্বরে অবস্থান করছে কলম্বিয়া। অন্যদিকে ৩৫তম অবস্থানে রয়েছে আর্জেন্টিনা।

ফাইনালে ওঠার লড়াইয়ে ওপর সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও প্যারাগুয়ে। বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ সময়৭ ভোর ছয়টায় মুখোমুখি হবে দল দুটি।