ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

কলেজ ছাত্রীদের হয়রানির প্রতিবাদে অধ্যক্ষ অবরুদ্ধ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

কুমিল্লার নাঙ্গলকোটের হোমনাবাদ আদর্শ ডিগ্রী কলেজের, ৫ শিক্ষার্থীকে কান ধরে রোদে দাঁড় করিয়ে রাখার প্রতিবাদে, শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় কলেজের মুল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করে তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, বরখাস্তের দুই বছর পর ফিরে এসেই শিক্ষার্থীদের সাথে অসৎ আচরণ করতে থাকে অধ্যক্ষ। কলেজের ভিতরে কেন্টিন করার জন্য বারবার তাগাদা দিলেও অধ্যক্ষের অনিহায় তা কখনো হয়ে উঠেনি। তাই ছাত্র শিক্ষক সকলে বাধ্য হয়েই বাহিরের দোকানে গিয়ে নাস্তা করতে হয়।

ঘটনার দিন কলেজের একাদ্বশ শ্রেণীর ৫জন ছাত্রী গেইটের সামনের দোকানে গিয়ে নাস্তা করে আসে। পরে অধ্যক্ষ মীর জাহাঙ্গীর আলম তাদের ডেকে এনে কলেজ মাঠে কান ধরে উঠবস করায় ও পাঁচ মিনিট কান ধরে রোদে দাঁড় করিয়ে রাখে। এর প্রতিবাদ জানালে কলেজ ছাত্রলীগের সভাপতি শ্যামলকে লাঞ্চিত করে বের করে দেয়ার চেষ্টা করে অধ্যক্ষ। কলেজের প্রদর্শক আমিনুল ইসলাম ও অধ্যাপক আবু বকর ছিদ্দিক তাকে এসব কাজে সহযোগিতা করেছেন বলেও দাবী করেন শিক্ষার্থীরা।

এসব ঘটনার পর সকল ছাত্র-ছাত্রী মিলে বিক্ষোভ করতে থাকে। এ সময় তারা কলেজের প্রদান ফটকে তালা লাগিয়ে দেয় শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ থাকার পর গভর্নিং বডির সদস্যগন স্থানীয় আবু তাহের বিএসসি, বাচ্চু মিয়া, হারুনুর রশিদ ও ভুট্টু মেম্বার সহ নের্তৃবৃন্দরা এসে ঈদের পর কলেজ গভর্নিং বডির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দিলে বিক্ষোভ স্থগিত করা হয়।

এ বিষয়ে জানতে অধ্যক্ষ মীর জাহাঙ্গীর আলমের কার্যালয়ে সাংবাদিকরা গেলে, তিনি কোন কথা না বলেই নিজ কার্যালয় থেকে দ্রুত বেরিয়ে যান। এরপর আর তাকে পাওয়া যায়নি।