ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

কসবার খাড়েরায় ইউপি নির্বাচনে ৫২ প্রার্থী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ার কসবার খাড়েরা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন মনোনয়ন জমা দিয়েছেন। কসবা উপজেলা নির্বাচন অফিসে তারা মনোনয়নপত্র জমা দেন। এছাড়া ৩টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১১ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন। আগামী ২রা নভেম্বর এই ইউনিয়নের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার জাসিদুল ইসলাম জানান-১০ই অক্টোবর মনোনয়নপত্র বাছাই করা হবে। ১৭ই অক্টোবর প্রত্যাহার এবং পরদিন প্রতীক বরাদ্দ। চেয়ারম্যান পদে মনোনয়ন জমাদানকারীরা হচ্ছেন- গোলাম কিবরিয়া, মো. মিজানুর রহমান, আবদুল্লাহ, কবির আহম্মদ খান, মো. মোস্তফা কামাল, মো. সেলিম, মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, মো. সাইফুল ইসলাম ভূঁইয়া ও মো. মনিরুজ্জামান।

নির্বাচন অফিস জানায়- তাদের মধ্যে রাজনৈতিক দলের প্রার্থী একজন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর দলীয় প্রার্থী আবদুল্লাহ (হাতপাখা)।

এই উপজেলায় আওয়ামী লীগ প্রতীকবিহীন নির্বাচন করছে। সাধারণ ৯টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৩ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন, ৪নং ওয়ার্ডে ৩ জন, ৫নং ওয়ার্ডে ৬ জন, ৬নং ওয়ার্ডে ৩ জন, ৭নং ওয়ার্ডে ৩ জন, ৮নং ওয়ার্ডে ৩ জন এবং ৯নং ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত ১নং ওয়ার্ডে ৫ জন, ২নং ওয়ার্ডে ৪ জন এবং ৩নং ওয়ার্ডে ২ জন মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, জেলার একশ’ ইউনিয়নের মধ্যে এর আগে ৯৮টি ইউনিয়নের নির্বাচন হয়েছে। এটি ৯৯তম। ১০০ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হবে কুটি ইউনিয়নের নির্বাচনের মধ্য দিয়ে। খাড়েরা ইউনিয়নে ইভিএম-এ ভোট হবে। ইউনিয়নের মোট ভোটার ১৭ হাজার ৪৬। এরমধ্যে পুরুষ ৮ হাজার ৭২৬ আর নারী ৮ হাজার ৩২০। ৯টি কেন্দ্রের ৫১টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ করা হবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।