ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

কাফনের কাপড়-কেরোসিন নিয়ে ছয় মা-মেয়ের হুমকি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

কুমিল্লায় জমি সংক্রান্ত বিরোধের জেরে মাকে মেরে মাথা ফাটিয়ে দেয়ার ঘটনায় প্রতিপক্ষের বিচার চেয়ে কাফনের কাপড় ও কেরোসিন নিয়ে মানববন্ধন করেছেন পাঁচ মেয়ে। বিচার না পেলে নিজেদের পুড়িয়ে ফেলার হুমকিও দিয়েছেন তারা।

ভুক্তভোগীরা হলেন- কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়নের মুরাদ কালিকাপুরের আবদুল জলিলের স্ত্রী আমিরুন নেছা। তার পাঁচ মেয়ে- খোদেজা আক্তার, রেহেনা আক্তার, শাহীনা আক্তার, জাহানারা আক্তার ও তফুরা আক্তার।

সোমবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন ছয় মা-মেয়ে। এ সময় তাদের মাথায় কাফনের কাপড় ও হাতে কেরোসিনের কনটেইনার ছিল।

মানববন্ধনে বৃদ্ধা আমিরুন নেছা জানান, মুরাদ কালিকাপুর গ্রামে তার স্বামীর পূর্বপুরুষদের মালিকানাধীন ২ দশমিক ৭৯ একর জমিতেতে দীর্ঘদিন ধরে বসবাস করছেন তারা। কয়েক বছর আগে তার স্বামী মারা যান। স্বামীর রেখে যাওয়া সম্পত্তিতে দুটি বাড়ি করে তিনি ও তার পাঁচ মেয়ে বসবাস করছেন। স্বামীর মৃত্যুর পর থেকেই ওই সম্পত্তি দখলে নিতে চাচ্ছেন একই গ্রামের ইয়াসিন মিয়ার ছেলে খোরশেদ আলম ওরফে খোরশেদ সরদার। এ কারণে বিভিন্ন সময় সন্ত্রাসীদের দিয়ে ছয় মা-মেয়েকে হয়রানি করছেন তিনি।

আমিরুন নেছার মেয়ে রেহেনা আক্তার বলেন, ৩ ফেব্রুয়ারি খোরশেদ সরদার ও তার সন্ত্রাসীরা হামলা চালিয়ে আমার ৮০ বছরের বৃদ্ধা মায়ের মাথা ফাটিয়ে দিয়েছে। আমাদের মারধর করে বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে তারা। এক পর্যায়ে আমাদের ভেতরে তালাবদ্ধ করে ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে খোরশেদ ও তার সন্ত্রাসী বাহিনী। সেদিন আমরা কোনোরকমে বাঁচলেও সবকিছু পুড়ে গেছে। এখন আমরা নিঃস্ব হয়ে পড়েছি।

ওই বৃদ্ধার আরেক মেয়ে জাহানারা আক্তার বলেন, আমরা খোরশেদ সরদার ও তার সন্ত্রাসী বাহিনীর বিচার চাই। বিচার না পেলে নিজেদের গায়ে আগুন লাগিয়ে দেব।

এসব অভিযোগের বিষয়ে জানতে খোরশেদ আলম ওরফে খোরশেদ সরদারের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। তারা বিষয়টি নিয়ে ৩-৪টি মামলা করতে চেয়েছে। আমি তাদের বলেছি সব ঘটনার বিস্তারিত উল্লেখ করে যেকোনো একজন বাদী হয়ে লিখিত অভিযোগ দিতে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।