ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

কিশোরকে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে অপহরণ, তিন দিন পর উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

কুমিল্লার লাকসামে রাব্বি প্রধান নামে এক কিশোরকে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে অপহরণ করা হয়েছে। ঘটনার তিন দিন পর লাকসাম পৌর শহরের বড়তুপা এলাকার একটি মাছের ঘের থেকে তাকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জুয়েল নামে অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফরম থেকে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ওই অপহরণকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত জুয়েলের বাড়ি কুমিল্লা কোতোয়ালি থানার খেতসার এলাকায়। উদ্ধার হওয়া রাব্বি প্রধান চাঁদপুর জেলার কচুয়া উপজেলার আয়মা গ্রামের প্রবাসী আইয়ুব আলী প্রধানের একমাত্র ছেলে।

পুলিশ ও অপহৃতদের সূত্রে জানা যায়, অপহৃত রাব্বী প্রধান এবং তার ফুফাতো ভাই একই জেলার মতলব (উত্তর) উপজেলার দৌলতপুর গ্রামের সফিকুল ইসলামের ছেলে মাসুদ হোসেন নামে দুই কিশোর গত শুক্রবার সন্ধ্যায় লাকসাম উপজেলার দোখাইয়া চাঁদপুর দরবার শরীফে ওরশে যাওয়ার উদ্দেশ্যে ট্রেনে লাকসাম রেলওয়ে জংশন আসে এবং পথ ভুলে যায়।

একপর্যায়ে তারা দোখাইয়া দরবার শরীফে যাওয়ার জন্য প্ল্যাটফরমে কয়েকজন লোকের কাছে সহযোগিতা চায়। ওই সময় প্ল্যাটফরমে অবস্থানরত জুয়েল নামে এক যুবকের সঙ্গে পরিচয় হয়। সে তাদের সেখানে পৌঁছে দেয়ার নাম করে একটি অটোবাইকে ওঠায়। 

কিছু দূর গিয়ে একটি মাঠের মাঝ দিয়ে যাওয়ার সময় তাদের সন্দেহ হলে কৌশলে দৌড়ে পালিয়ে যায় মাসুদ হোসেন। কিন্তু রাব্বী নামে ওই কিশোরকে নিয়ে যায় অপহরণকারী। সে দৌড়ে স্থানীয় বাকই ইউনিয়নের বরইগাঁও এলাকায় আসে এবং বিষয়টি লোকজনকে জানালে তারা আশেপাশে অনেক খোঁজাখুঁজি করেও অপহরণকারী ও অপহৃত কিশোর রাব্বীর খোঁজ পায়নি।

অবশেষে তিন দিন পর রোববার রাতে অপহৃত কিশোর রাব্বীকে লাকসাম পৌর শহরের শহরের বড়তুপা এলাকার একটি মাছের ঘের থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করের পুলিশ। এ ঘটনায় সোমবার অপহৃত কিশোরের মামা বাদী হয়ে লাকসাম থানায় মামলা  করেন।

এদিকে অপহরণকারীর কবল থেকে পালিয়ে আসা কিশোর মাসুদ সোমবার আত্মীয়-স্বজনকে সঙ্গে নিয়ে অপহরণকারী জুয়েলকে লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফরমে মাদকসেবন অবস্থায় দেখে স্থানীয়দের সহযোগিতায় আটক করে। পরে লাকসাম থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে অপহরণকারী জুয়েলকে গ্রেফতার করে।

এই ব্যাপারে লাকসাম থানার ওসি মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় থানায় মামলা হয়েছে।

ওসি আরো জানান, উদ্ধার হওয়া অপহৃত ওই দুই কিশোরের জবানবন্দি রেকর্ড করা হয়েছে এবং অপহরণকারী জুয়েলকে কুমিল্লার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।