ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুবি ভর্তিচ্ছুদের সাদরে গ্রহণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ভর্তিচ্ছুরা অনেকটা জামাই আদর পেয়েছে! পরীক্ষার সবকয়টি কেন্দ্রে ছিলো স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা। ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে শরবত ও বিশুদ্ধ বোতলজাত খাবার পানি বিতরণ করতে দেখা গেছে। এছাড়া, ব্যাগ, মোবাইলসহ গুরুত্বপূর্ণ মালামাল স্কাউট সদস্যরা রেখেছেন।
নগরীর সড়কগুলোতে শিক্ষার্থীদের কেন্দ্র পেতে সহায়তা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষ। ফেসবুকে বিভিন্ন গ্রুপে থাকা, যাতায়াত ও ভর্তি বিষয়ে জানার জন্য নানা প্রশ্ন করছে ছাত্র-ছাত্রীরা। সঙ্গে সঙ্গে কুমিল্লার স্থানীয় ও বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীরা উত্তর প্রদান করছেন। অসুস্থ পরীক্ষার্থীদের স্কাউটস সদস্যরা কোলে তুলে কেন্দ্রে পৌঁছে দেন। শুধু কিছু ক্ষেত্রে অতিরিক্ত ভাড়া পরীক্ষার্থীদের বিরক্তির কারণ হয়েছে।
চট্টগ্রাম শহর থেকে আসা ভর্তিচ্ছু মিঠুন বলেন, রাস্তায় জ্যাম না থাকাতে যথাসময়ের আগেই পরীক্ষা কেন্দ্রে এসে উপস্থিত হয়েছেন। গাড়ি থেকে নামার পর থেকে অনেকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। নিজ থেকে জানতে চাইছে, কোথায় যাবেন, কোথায় কেন্দ্র, সিট খুঁজতে সহায়তা করেছে। পুলিশ ও স্বেচ্চাসেবীরা খাবার পানি, শরবত বিতরণ করছে।
সিসিএন শিক্ষা পরিবারের সদস্য মো. হাবিবুল্লাহ বলেন, প্রতিটি কেন্দ্র বিশুদ্ধ খাবার পানির বোতল দেওয়া হয়েছে। প্রায় ৭০ হাজার পানির বোতল বিতরণ করা হয়।
হামদর্দ কুমিল্লা জেলা জোনের ম্যানেজার রফিকুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে বিনামূল্যে শরবত বিতরণ করা হয়।