ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের জয়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করেছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক’ প্যানেল নীল দল। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার।

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের টিচার্স লাউঞ্জে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই নির্বাচন হয়। নির্বাচন শেষে বিকেল ৪টায় ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে নীল দল থেকে মো. রশিদুল ইসলাম শেখ ১৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সাদা দল থেকে ড. মো. আবদুল হাকিম পেয়েছেন ২৭ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল দলের ড. স্বপন চন্দ্র মজুমদার ১৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার বিপরীতে সাদা দলের ড. মোহাম্মদ আনোয়ার হোসেন পেয়েছেন ১৫ ভোট।

এছাড়াও সহ-সভাপতি পদে নীল দল থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হক (১৫৯ ভোট), পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জুলহাস মিয়া (১৪৫ ভোট) বিজয়ী হয়েছেন। এর বিপরীতে সাদা দল থেকে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান পেয়েছেন ২০ ভোট ।

এদিকে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির হুসেইন। কোষাধ্যক্ষ পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া; প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মোকাদ্দেস-উল-ইসলাম; সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় মনোনীত হয়েছেন। 

একইসাথে ৭টি সদস্য পদে নীল দল থেকে যথাক্রমে জয়ী হয়েছেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন (১৭২ ভোট), প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদেকুজ্জামান (১৫২ ভোট), অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম (১৪৫ ভোট), ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী (১৪৪ ভোট), মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান (১৪৪ ভোট), আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক মো. তোফায়েল আহমেদ (১৪০ ভোট) এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান (১২৯ ভোট)। এর বিপরীতে সাদা দল থেকে শুধুমাত্র একটি পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাসুদা কামাল প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৩৯ ভোট।

'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল' (নীল দল) থেকে নির্বাচনে সবকটি পদে একজন করে ১৫ জন প্রার্থী নির্বাচন করেছে। অপরদিকে 'স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষক প্যানেল' সাদা দল থেকে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও কার্যকরী সদস্য পদে ১জন করে মোট ৪জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ফলাফল ঘোষণাকালে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ জানান, 'নির্বাচনে ২৫২ জন (সদ্য যোগদানকৃত শিক্ষকদের নিয়ে) জন ভোটার ছিলেন। তাদের মধ্যে ভোট দিয়েছেন ১৯০ জন। এটি খসড়া ফলাফল। আগামী ১৫ তারিখ (রোববার) চূড়ান্তভাবে ফলাফল ঘোষণা করা হবে।'