ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুবি শিক্ষার্থীকে বাঁচাতে সাহায্যের আবেদন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সুরুজ মিয়া। বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। তিন ভাই এবং দুই বোনের মাঝে সুরুজ সবার ছোট।

বাড়িতে আছেন বয়স্ক বাবা-মা, বড় ভাই এবং শারীরিকভাবে অক্ষম তার জমজ ভাই। বাকী দুই বোনের বিয়ে হয়ে গেছে। পরিবার থেকে তাই কোন আর্থিক সহযোগীতা পেতেন না। টিউশনি করিয়ে প্রতি মাসে আয় করা আট হাজার টাকার একটি অংশ পাঠাতেন নিজের বাড়িতে। মসজিদে গিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়া, বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা, টিউশনিতে পড়ানো আর মেসের মধ্যেই সীমাবদ্ধ ছিল সুরুজের সাদামাটা জীবন। তবে এ জীবন প্রদীপে নেমে এল ঘন কালো মেঘ।

সমস্যার শুরুটা অনেক আগের। কিন্তু তা এখন প্রকট আকার ধারণ করেছে। স¤প্রতি তাঁর শরীরে ধরা পড়ে এক ধরণের স্নায়ুজনিত জটিলতা। তাঁর স্পাইনাল কর্ডে পানি জমে থাকায় শরীরের বাম অংশে ও মাথার ডান পাশে তিনি কোনো আঘাত বা স্পর্শ অনুভব করতে পারেন না। ২০০৫ সালে প্রাথমিকভাবে ধরা পড়া এ সমস্যা গত বছরের অক্টোবর মাসে তার জন্য ঘাতক ব্যধির রূপ ধারণ করে। তার এমন অবস্থায় একজন নিউরো সার্জন জানান, ফেব্রুয়ারি মাসের মধ্যে একটি মেজর অপারেশন করাতে হবে।

সুরুজের চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় দুই লক্ষ টাকার ও বেশি। সুরুজের বাবা একজন বয়স্ক মানুষ এবং বিগত দশ বছর যাবত তিনি প্যারালাইজড হয়ে বিছানায় আছেন। আর বড় ভাই কৃষিকাজ করেন। বর্তমানে সুরুজের পরিবারের উপার্জনক্ষম কেউ নেই। এ অবস্থায় সকলের কাছে সাহায্যের আবেদন করেছেন তার সহপাঠীরা।

আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা ০১৭৫৫-৪১৪৩১২ (বিকাশ), ০১৫১৭-১৬৯৫১৩৪ (রকেট)।