ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

কুমিল্লায় গরমে অসুস্থ হয়ে ২০ শিক্ষার্থী হাসপাতালে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

কুমিল্লায় দাউদকান্দিতে চারটি বিদ্যালয়ে মোট ২০ শিক্ষার্থী প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষাও স্থগিত ঘোষণা করা হয়েছে। বুধবার (৭ জুন) উপজেলার গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ‍্যালয়, গৌরীপুর বিলকিস মোশাররফ বালিকা উচ্চ বিদ‍্যালয়, চিনামুড়া উচ্চ বিদ‍্যালয় ও চশই উচ্চ বিদ‍্যালয়ে এ ঘটনা ঘটে।

২০ শিক্ষার্থী অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে পড়লে তাদের মধ্যে ১২ জনকেই দাউদকান্দি উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে ১০ জন চিকিৎসা নিয়ে চলে যায়।

উল্লেখ‍্য, মঙ্গলবার (৬ জুন) অতিরিক্ত গরমে গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ‍্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী হাবিবার মৃত্যু হয়।

চিনামুড়া এলএন উচ্চ বিদ‍্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ওহি (১৫) এবং চশই উচ্চ বিদ‍্যালয়ের নবম শ্রেণির ছাত্রী তিথি ভর্তি রয়েছে। বিদ‍্যালয়গুলোর আজকের পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়েছে এবং আগামী দিনও পরীক্ষা বন্ধ থাকবে।

কুমিল্লা জেলা প্রশাসক মো. শামীম আলম, সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, দাউদকান্দি উপজেলা চেয়ারম‍্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী অফিসার মহিনুল হাসান চিকিৎসাধীন শিক্ষার্থীদের দেখতে আসেন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ‍্য ও পরিবার কল‍্যাণ কর্মকর্তা তৌহিদ আল হাসান বলেন, ভ্যাপসা গরমে ছাত্ররা অসুস্থ হয়ে পড়ছে।