ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুমিল্লার খোকন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার ৪নং উত্তর ঝলম ইউনিয়নের ২নং ওয়ার্ড ছিখটিয়া গ্রামের  কৃতি সন্তান নুরুল ইসলাম খোকন।

ঢাকা মহানগর উত্তর এক প্রেস বিজ্ঞপ্তিতে মহানগর উত্তর গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগ  পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেয়ার বিষয়টি নিশ্চিত করে। অনুমোদিত কমিটিতে ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন জনপ্রিয় ও মেধাবী ছাত্রনেতা নুরুল ইসলাম খোকন। রাজনীতির মাঠের ত্যাগী ও পরীক্ষিত সৈনিক নুরুল ইসলাম খোকন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় দলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

জানা যায়, স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল ইসলাম খোকন ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে লালন করে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।  স্কুল, কলেজ, ওয়ার্ড ও থানা পর্যায়ে তিনি ছাত্রলীগকে সুশৃঙ্খল ও শক্তিশালী করতে প্রশংসনীয় ভূমিকা রাখেন। বিভিন্ন আন্দোলন-সংগ্রামে দুর্বার নেতৃত্ব দিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের উজ্জ্বীতি করেন। তিনি খিলগাঁও বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যয়নকালীন বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে ছাত্রলীগের নেতা-কর্মীদের নিকট জনপ্রিয় হয়ে উঠেন। ওই সময় বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি তিনি গুলশান থানা ছাত্রলীগের রাজনীতিতেও সম্পৃক্ত ছিলেন।

ছাত্র রাজনীতি সাফল্যের সাথে শেষ করে করে নুরুল ইসলাম খোকন জড়িয়ে পড়েন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের রাজনীতিতে। তিনি গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে দলের শীর্ষ নেতৃবৃন্দের নজরে আসেন।

বিএনপি-জামায়াতের হরতাল, জ্বালাও পোড়াও আন্দোলনে রাজপথে থেকে মোকাবিলা করে নেতাদের দৃষ্টি কাড়েন। রাজনীতিতে অবদানের স্বীকৃতি স্বরূপ অবেশেষে তিনি ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের ১নং সাংগঠনিক  সম্পাদকের দায়িত্ব লাভ করেন।

রাজনীতির মাঠের ত্যাগী ও পরীক্ষিত সৈনিক নুরুল ইসলাম খোকনকে গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করার সংবাদ ছড়িয়ে পড়লে নেতা-কর্মীরা আনন্দ উল্লাসে মেতে উঠে। বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানান।

নুরুল ইসলাম খোকন বলেন, আমাকে প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের গুলশান থানা ইউনিটের ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবকলীগের সংগ্রামী সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।  বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের সংগ্রামী  সভাপতি সৈয়দ হুমায়ন কবির ভাইয়ের প্রতি।

বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে এবং গুলশান থাকা স্বেচ্ছাসেবকলীগকে অতীতের যে কোন সময়ের চেয়ে অধিক সুশৃঙ্খল ও শক্তিশালী করার লক্ষ্যে তিনি নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল ইসলাম খোকন রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে মানবিক সেবায় ভূমিকা রেখে আসছেন। সততা, মেধা ও বিচক্ষণতায় তিনি স্বেচ্ছাসেবকলীগের রাজনীতিতে চমক দেখাতে সক্ষম হবেন বলে নেতা-কর্মীরা মনে করেন।