ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

কুমিল্লার তিন হাসপাতালে আইসিইউ চালু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসে আক্রান্ত সংকটাপন্ন রোগীদের জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উদ্যোগে রোববার থেকে কুমিল্লার ৩ সরকারি হাসপাতালে দুটি করে নিবিড় পরিচর্যা কেন্দ (আইসিইউ) চালু করা হয়েছে। দেওয়া হয়েছে পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম।

এগুলো হলো জেলার সদর দক্ষিণ ও নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং লালমাই উপজেলার বাগমারা হাসপাতাল। সংশ্লিষ্ট হাসপাতাল সূত্রে জানা গেছে, লালমাইয়ের বাগমারা হাসপাতালে দুটি আইসিইউ, দুটি হাইফ্লো ন্যাজাল ক্যানুলা, তিনটি অক্সিজেন কনসেন্ট্রেটর, একটি বাইপেপ ও একটি সিপেপ ভেন্টিলেটর, ১২টি সিলিন্ডার সম্বলিত সেন্ট্রাল অক্সিজেন, ইসিজি ও এক্সরে মেশিন, ১০টি অত্যাধুনিক প্যাশেন্ট মনিটর, একটি অটোক্লেভ মেশিন, একটি লেরিঙ্গোস্কোপ মেশিন, দুটি বৈদ্যুতিক সাকার মেশিন ও ১০টি স্পেশাল শয্যা স্থাপন করা হয়েছে। এছাড়া প্রস্তুত রাখা হয়েছে ১২ শয্যার আইসোলেশন ইউনিট। সদর দক্ষিণ ও নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করে আইসিইউ স্থাপনসহ প্রায় একই চিকিৎসা সরঞ্জামাদি দেওয়া হয়েছে।

সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, কুমিল্লা-১০ আসনের ৩ হাসপাতালে অর্থমন্ত্রীর এ উদ্যোগের ফলে রোগীরা নিজ নিজ উপজেলা হাসপাতালে সেবা নিতে পারবেন।