ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুমিল্লার ফরটিস হার্ট ইন্সটিটিউটে করোনা রোগীদের আইসিইউ বিল ৫ কোটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ জুলাই ২০২০  

২২ দিনের জন্য ১০ টি আইসিইউ শয্যা ও ৫ টি আইসোলেশন শয্যা ব্যবহারের ভাড়া ৫ কোটি টাকার বেশী। অবিশ্বাস্য হলেও সরকারের কাছে এই টাকা দাবী করেছে কুমিল্লার এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ আমিনুল ইসলাম।

হৃদরোগের বিশেষায়িত হাসপাতাল কুমিল্লার এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল করোনা চিকিৎসার জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত জরুরী ভিত্তিতে হাসপাতালের ১০ টি আইসিইউ শয্যা ও ৫ টি আইসোলেশন শয্যা ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয় সরকার।

২২ দিন আইসিইউ সেবা দিয়ে প্রতিষ্ঠান টি কুমিল্লা মেডিকেলের কাছে প্রায় ২৩ লাখ ও সাস্থ্য অধিদপ্তরের কাছে প্রায় ৫ কোটি টাকা দাবী করে।

এই ব্যাপারে কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডাঃ মুজিব রহমান বলেন, সমস্ত স্টাফ দিয়েছি আমরা। ৪র্থ শ্রেনীর কর্মচারীদের বেতন দিয়েছেন সদরের এমপি নিজে। কুমিল্লা ক্লাবে ও ভিক্টোরিয়া হোটেল ভাড়া করে আমার স্টাফরা কোয়ারাইন্টাইনে ছিলো। এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট অস্বাভাবিক একটা অর্থ চেয়েছে। এইটার জন্য সদরের এমপি তাদেরকে ভৎসনা করেছে। তাদের স্টাফ তো এইখানে কোন কাজ করে নাই।

নিয়ম অনুযায়ী অর্থ দেয়ার সুপারিশ করার কথা জেলা সিভিল সার্জনের। কিন্তু কুমিল্লা সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জামান জানিয়েছেন, কিভাবে এই সুপারিশ সাস্থ্য অধিদপ্তরে গেলো তা তিনি জানেন না।

অর্থ ছাড়ের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন ফরটিস হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালটির জিএম তৌফিক হাসান বলেন, সরকারের সাথে সহযোগিতায় একমাস আমরা সার্ভিস দিয়েছি, কুমিল্লা মেডিকেল কলেজে করোনা চিকিৎসা কার্যক্রম শুরু হওয়ার আগপর্যন্ত। খরচের ব্যাপারটা প্রক্রিয়াধীন আছে।

শুধু তাই নয় হাসপাতালটিতে করোনা পরীক্ষার অননুমোদিত এন্টিজেন পরীক্ষাও করা হচ্ছে। হৃদরোগিদের এনজিওগ্রাম করার আগে করোনা পরীক্ষা করানো হচ্ছে ২৫০০ টাকায়। ফলাফল জানিয়ে দেয়া হয় মোবাইলে, দেয়া হয় না কোন রশিদ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক রোগির স্বজন জানান, করোনা পরীক্ষার জন্য আমরা ২৫০০ টাকা দিয়েছি। কিন্তু তারা কোন রিপোর্ট দেয় নি।