ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুমিল্লার ভুয়া সনদের কারিগর র‌্যাবের হাতে আটক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

কুমিল্লার ইপিজেড এলাকা হতে ভুয়া সনদ তৈরীর কারিগর মোঃ সাইফুল ইসলাম(৩৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বৃহষ্পতিবার বিকালে সদর দক্ষিণ এলাকার ইপিজেড গেইট এলাকার একটি স্টুডিওতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল স্বীকার করেছে যে, তার স্টুডিও দোকানের মধ্যে ব্যবসার আড়ালে সে বিভিন্ন প্রকার ভুয়া সনদ, জন্ম নিবন্ধন সনদ, বিভিন্ন কোম্পানীর পরিচয়পত্র এবং স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী করছিলো। সনদ তৈরীর নামে মোটা অংকের অবৈধ অর্থ গ্রহণ করে আসছিল। ভুয়া সনদ নিয়ে বিভিন্ন লোকজনের সাথে প্রতারণার কথাও স্বীকার করে সে।


প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব কুমিল্লা সিপিসি-২ এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, স্টুডিও ব্যবসার আড়ালে ভুয়া সনদ তৈরীর কারিগর সাইফুল ইসলাম এসব সনদ তৈরী চক্রের মূল হোতা। ইপিজেড এর দ্বিতীয় গেইট এলাকায় স্টুডিও ব্যবসার নামে বিভিন্ন প্রকার ভুয়া সনদ, জন্ম নিবন্ধন সনদ, বিভিন্ন কোম্পানীর পরিচয়পত্র এবং স্কুল-কলেজের প্রশংসাপত্র ৈ তরী করে সে। এসব ভুয়া সনদের বিনিময়ে মোটা অংকের টাকাও আদায় করে। সাইফুলকে গ্রেপ্তারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ০১ টি সিপিইউ, ০১ টি মনিটর, ০১ টি কী-বোর্ড, ০১ টি মাউস, বিভিন্ন ভূয়া সনদ, জন্ম নিবন্ধন সনদসহ বিভিন্ন ধরনের নথি-পত্রাদি উদ্ধার করা হয়।


গ্রেপ্তার সাইফুল ইসলাম কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ছোটনা (দক্ষিণ পাড়া) গ্রামের মৃত ফজর আলী’র ছেলে। তার বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।