ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় আইসক্রিমে ক্ষতিকর রঙের ব্যবহার, কারখানা সিলগালা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

কুমিল্লার চৌদ্দগ্রামে ক্ষতিকর রঙ ব্যবহার করে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন ব্র্যান্ডের নামে পণ্য তৈরির অভিযোগে একটি কারখানা সিলগালা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একইসঙ্গে মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার মিয়ারবাজার এলাকায় অভিযান চালান অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

তিনি জানান, ওই এলাকায় মেসার্স নিউ কোয়ালিটি আইসবার নামের একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ক্ষতিকর রঙ মিশিয়ে দেশের নামিদামি ব্র্যান্ডের নামে আইসক্রিম বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালানো হয়।

এসময় রঙ মিশ্রিত বিভিন্ন ব্রান্ডের ১০ হাজার নকল আইসক্রিম, ৩০ হাজার মোড়ক, ২৬ কৌটা অনুমোদনহীন রঙ ও ২০ কেজি চকলেট পাউডার জব্দ করা হয়। পরে সেগুলো ধ্বংস করা হয়। অভিযানে কারখানার মালিক মো. মানিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।