ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা রোগী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ মে ২০২০  

কুমিল্লায় আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলার ১৮টি উপজেলার মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা বিরাজ করছে উত্তরের দেবিদ্বার উপজেলায়। 

এ উপজেলায় বৃহস্পতিবার ৩৫ জন আক্রান্ত হওয়ার পর শুক্রবার  নতুন করে ২৮ জন আক্রান্ত হয়েছে। তার মধ্যে আবার ২৫ জনই হলো দেবিদ্বার উপজেলার। এর মধ্যে রয়েছে ৩ জন পুলিশ। 

এ নিয়ে দেবিদ্বার থানায় পুলিশ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ জনে। শুক্রবারের আর বাকি ৩ জন হলো কুমিল্লা সিটি কর্পোরেশনের পূর্বাঞ্চলের একজন ওয়ার্ড সচিব আর দুই জন হলো অপসোনিন নামে একটি ওষুধ কোম্পানির দুইজন রিপ্রেজেনটেটিভ। 

করোনা সংক্রমণ প্রতিরোধ কুমিল্লা জেলা কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস জানায়, এ পর্যন্ত কুমিল্লা থেকে মোট ৪ হাজার ৪৪৭ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ৪ হাজার ১৭৬ জনের। পজিটিভ এসেছে ২৪৮ জনের। শুক্রবার নতুন করে ৭ জন সুস্থ হওয়াসহ মোট সুস্থ হয়েছেন ৪৬ জন। আর মারা গেছেন ৯ জন।

কুমিল্লা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কুমিল্লা জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত ২৪৮ জন। তাদের মধ্যে দেবিদ্বার উপজেলায় ১০৩, মুরাদনগরে ৩২, লাকসামে ১৪, চান্দিনায় ১৪, তিতাসে ১১, বরুড়ায় ১, কুমিল্লা সিটি কর্পোরেশনে ১৫, দাউদকান্দিতে ১০, বুড়িচংয়ে ৯, মনোহরগঞ্জে ৬, নাঙ্গলকোটে ৪, সদর দক্ষিণে ৩, ব্রাহ্মণপাড়ায় ৫, হোমনায় ৩, আদর্শ সদরে ২, মেঘনায় ২, লালমাইয়ে ৩ ও চৌদ্দগ্রামে রয়েছেন ২ জন।

করোনা সংক্রমণ প্রতিরোধ কুমিল্লা জেলা কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, আমরা দেবিদ্বার ও মুরাদনগর উপজেলাকে সম্পূর্ণ লকডাউন করার জন্য ডিসির সঙ্গে কথা বলেছি। এ দুটি উপজেলা বিচ্ছিন্ন করতে পারলেই আমরা কুমিল্লাকে কিছুটা হলেও নিয়ন্ত্রণ করতে পারব ইনশাল্লাহ।