ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় উদ্ধার মেছোবাঘ ও শিয়াল অবমুক্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা এলাকা থেকে একটি মেছোবাঘ ও লালমাই উপজেলার বরল এলাকা থেকে একটি শিয়াল আটক করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ভোরে ও সকালে পৃথক সময়ে উদ্ধারের পর সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সার্বিক তত্ত্বাবধানে মেছোবাঘ ও শিয়ালটিকে সদর দক্ষিণ উপজেলার রাজেশপুর বনাঞ্চলে অবমুক্ত করা হয়েছে।
সদর দক্ষিণ উপজেলার চিকুটিয়া গ্রামের বশির আহমেদ জানান, তার মুরগির খামারে প্রায়ই হামলা করতো ওই মেছো বাঘটি। বুধবার রাতভর পাহারা বসিয়ে মেছো বাঘটি বৃহস্পতিবার ভোরে আটক করেন তিনি।
পরে সকাল ১০টার দিকে খবর পেয়ে গ্রামপুলিশ পাঠিয়ে এটিকে উদ্ধার করে আনেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষ। তিনি জানান, মেছো বাঘটিকে উদ্ধারের পর প্রথমেই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার মাধ্যমে চিকিৎসা দেওয়া হয়।
অপরদিকে একই দিন সকালে লালমাই উপজেলার বরল এলাকা থেকে স্থানীয়রা একটি পূর্ণবয়স্ক শিয়াল আটক করেন। পরে তা উপজেলা বন কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়। উদ্ধার হওয়া মেছো বাঘ ও শিয়ালটিকে এদিন বিকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রাজেশপুর বন বিটের বনাঞ্চলে অবমুক্ত করা হয়। এ সময় রাজেশ পুর বন বিটের বিট অফিসার রফিকুল ইসলাম, সদর দক্ষিণ উপজেলা বন কর্মকর্তা ফজলে রাব্বীসহ বন বিভাগের কর্মচারীগণ উপস্থিত ছিলেন।