ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২  

কুমিল্লার দেবিদ্বারে ১৫ আগস্ট শহীদদের স্মরণে দোয়া ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ করা হয়েছে। নিউইর্য়ক প্রবাসী ডা. ফেরদৌস খন্দকারের অর্থায়নে বুধবার সকাল ৭টার দিকে ভানী ইউনিয়নের সৈয়দপুর খেলার মাঠে এ উপকরণ বিতরণ করা হয়। 

পরে তিনি মাথায় মাথাল দিয়ে একদল স্বেচ্ছাসেবকদের নিয়ে কৃষকদের কয়েক একর পাকা ধান কেটে দেন। শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইন্ক দেবিদ্বার ভানী ইউনিয়ন শাখার সহযোগিতায় এ আয়োজন করা হয়। 

 

কুমিল্লায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

কুমিল্লায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

বীজ বিতরণ অনুষ্ঠানে ডা. ফেরদৌস খন্দকার বলেন, মাটি-কৃষক এ দেশের সম্পদ। এ কৃষকরা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে ফসল উৎপাদন করে বলে আমরা তিন বেলা খেতে পারি। আমরা আপনাদের কাছে তেমন পাইনা, সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে পারিনা, আজ আপনাদের কাছে পেয়েছি, আপনাদের স্যালুট। কৃষক ভাইয়েরা ঘাম জড়ায় বলে এদেশ আজ সমৃদ্ধ। আমি নিউইয়ার্কে থাকলেও আমার মন পরে থাকে কৃষি গ্রামের মাটিতে। তাই বার বার ছুটে আসি। আপনারা আমার শক্তি, এগিয়ে যাওয়ার প্রেরণা। আপনারা আমার পাশে থেকে সহযোগিতা করবেন। আপনাদের হালচাষের জন্য একটি ট্রাক্টর দেয়া আছে আপনারা যোগাযোগ করলে বিনামূল্যে হালচাষেরও ব্যবস্থা করা হবে।  

 

কৃষকদের সঙ্গে মাঠে নিউইর্য়ক প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার

কৃষকদের সঙ্গে মাঠে নিউইর্য়ক প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার

তিনি আরো বলেন, সৈয়দপুরের এ খেলার মাঠটি নিচু, বর্ষার মৌসুমে এখানে পানি জমে থাকে, আপনারা এলাকাবাসী চাইলে এ খেলার মাঠটি আমি ভরাট করে দেব। এটি শোকের মাস, এ মাসে বঙ্গবন্ধুর স্বপরিবারকে হত্যা করা হয়েছে। তাদের আত্মার মাগফেরাত কামনায় আজকের এ আয়োজন। 

বীজ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভানী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি  মো. মোরশেদ আলম ভূঁইয়া শাহীন,  যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা আয়াত আলী, ইউপি সদস্য মো. নুরুল ইসলাম, কৃষকলীগ নেতা  মো. আবদুর রাজ্জাক, শেখ রাসেল ফাউন্ডেশনের দেবিদ্বার শাখার সদস্য মো. মনিরুল ইসলামসহ শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইনক্ দেবিদ্বার উপজেলা  শাখার সদস্যরা। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট শহীদদের স্মরণে দোয়া-মোনাজাত শেষে কৃষকদের নিয়ে মাটির হানকিতে নাস্তা করেন ডা. ফেরদৌস।