ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় ডেঙ্গুর আতঙ্কে বেড়েছে মশারির কদর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯  

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায়, ডেঙ্গু জ্বরের আতংকে সাধারণ মানুষের কাছে বেড়েছে মশারির কদর। গত কয়েক দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু জ্বরে হয়ে সিভিল সার্জন ও ডাক্তারসহ নিহত হওয়ার ঘটনার খবর বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে এই উপজেলার মানুষের মধ্যেও বর্তমানে অতংক দিনে দিনে বেড়ে উঠেছে। এই ব্যাপারে উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও থানা পুলিশ হাট বাজার এবং শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে সচেতনতা মূলক ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে।

সরজমিনে ঘুরে জানা যায়, এডিস মশার আক্রমন থেকে বাঁচার জন্য আগে থেকে মানুষ বাড়ির আঙ্গিনা ও প্রতিষ্ঠানের ঝোপ ঝাড় পরিস্কার করছেন। এডিস মশা থেকে নিরাপদ থাকতে পাশা পাশি মানুষ ঘুমানোর সময় মশারি ব্যবহারের দিকেও ঝুকেছেন। উপজেলা সদর বাজারসহ বিভিন্ন হাট বাজারের দোকান গুলোতে অন্যান্য সময়ের তুলনায় মশারি বিক্রয়ও বেড়েছে। 

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা, ডেঙ্গু জ্বরের বিষয়ে উপজেলাবাসীর মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে ইতিমধ্যে বিভিন্ন ভাবে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ মামুন খান, জানান, ব্রাহ্মণপাড়া উপজেলায় এখনো পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। এই ব্যাপারে আমরা সতর্ক আছি। বর্তমানে জ্বর নিয়ে কোন রোগী আমাদের কাছে আসলে ঐ রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত কিনা সেই বিষয়ে আমরা বিভিন্ন ভাবে তদারকি করি। উপজেলার কোথাও কোন রোগী বর্তমানে জ্বরে আক্রান্ত হলে সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসা নিবেন এবং স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসদের মাধ্যমে আপনি ডেঙ্গুতে আক্রান্ত কিনা সেই ব্যপারে নিশ্চিত হবেন।