ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় বিস্ফোরণে দগ্ধ ৩ জনকে নেয়া হচ্ছে ঢাকায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

কুমিল্লার নাঙ্গলকোটে বেলুন ফোলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হচ্ছে।

তারা হলেন- বেলুন বিক্রেতা আনোয়ার হোসেন, আবদুর রব ও শাহ আলম।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের ইনচার্জ ও সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ সেফায়েত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত নাঙ্গলকোটের ঘটনায় ১৬ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে রাতেই দুই শিশুর জরুরি অস্ত্রোপচার হয়েছে। বেলুন বিক্রেতা আনোয়ারসহ গুরুতর তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন জানান, নাঙ্গলকোটের ঘটনায় আহতদের বেশিরভাগই শিশু।। তাদের গুরুত্ব দিয়ে সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাঙ্গলকোট থানার ওসি ওমর ফারুক বলেন, গ্যাস সিলিন্ডারে বেলুন ফোলানোর বিষয়টি প্রশাসন জানত না। তবে কী কারণে এমন বিস্ফোরণ হতে পারে তা তদন্ত করা হবে। প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি সিলিন্ডারটি দুর্বল ছিল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ঐ উপজেলার মৌকরা ইউনিয়নের বিরলী গ্রামে গ্যাস সিলিন্ডার থেকে বেলুন ফোলানোর সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে শিশুসহ অন্তত ৪১ জন আহত হয়েছে।

শনিবার থেকে একই উপজেলার ঢালুয়া ইউনিয়নে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী শতবর্ষী ঠাণ্ডাকালীর মেলা। মেলায় অংশ নিতে বিরলী গ্রামের আনোয়ার হোসেন বাড়ির সামনে বসে সিলিন্ডার থেকে গ্যাস দিয়ে বেলুন ফোলাচ্ছিলেন। দৃশ্যটি দেখতে শিশুসহ অর্ধশতাধিক মানুষ জড়ো হয়। এক পর্যায়ে সিলিন্ডারটির বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক স্বজনরা আহতদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের জেলার বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়।