ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

কুমিল্লায় মামলা দিয়ে হয়রানির অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২  

কুমিল্লার দাউদকান্দিতে স্বামী স্ত্রী ও সন্তানসহ একটি পরিবারের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মিথ্যা ও কাল্পনিক মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। পর্নোগ্রাফি, জালিয়াতি, মারধর, অপহরণ, অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে ৪-৫টি মামলা করা হয় এ পরিবারের সদস্যের বিরুদ্ধে। গতকাল দুপুরে কুমিল্লা নগরীর একটি রেস্টুরেন্টে দাউদকান্দির শাহানারা হাকিমের বিরুদ্ধে এ অভিযোগ করেন ভক্তভোগী পরিবার।
সংবাদ সম্মেলনে ভোক্তভোগী পরিবারের সদস্য মাহমুদা আক্তার বলেন, আমার স্বামী আব্দুল হাকিম সরকার, ছেলে মো. তানজীম সরকার, তুহিন সরকার, মেয়ে তন্বী আক্তারসহ আমার পরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে আমার ননদ কুমিল্লার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি বাজারের আব্দুল হাকিম ভূঁইয়ার স্ত্রী মামলাবাজ মোছা. শাহানারা হাকিম একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ আমাদের প্রাণ নাশের হুমকিসহ ভিটে বাড়ি থেকে একেবারে উচ্ছেদ ও নির্মূল করতে চায়। বিভিন্ন নামে বেনামে একের পর এক মামলা দিয়ে আমাদের পরিবারকে নিঃস্ব করতে চায়। আদম ব্যাপারী মামলাবাজ শাহানারা সরকারের মাধ্যমে আমার ছেলেকে সৌদি আরবে পাঠানো হয়। সে আমার ছেলেকে আকামা দেয় নাই। আকামা না থাকায় আমার ছেলে শাহানারার নামে দোকান বরাদ্দ নিয়ে আমাদের নিজস্ব পুঁজিতে ব্যবসা শুরু করে। আকামা না দিয়ে শাহানারা আমার ছেলেকে মারধর করে দেশে পাঠিয়ে দেয়। পরে শাহানারা দেশে আসলে এ বিষয়ে জিজ্ঞেস করলে সে ক্ষিপ্ত হয়ে আমাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। অল্প কয়েকদিনের মধ্যে এ পর্যন্ত ৪-৫টি মামলা দেয়া হয় আমাদের পরিবারের বিরুদ্ধে।

এরমধ্যে একটি মামলা তদন্তে মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত তা খারিজ করে দেয়। বাকিগুলো চলমান রয়েছে। তাছাড়া অর্থের বিনিময়ে বিভিন্ন নামে বেনামে মামলা আরও মামলা হচ্ছে বলে শাহানারা আমাদের হুমকি-ধমকি দিচ্ছে। এ বিষয়ে গত ১৩ই নভেম্বর আমরা কুমিল্লা দাউদকান্দি থানায় একটি সাধারণ ডায়েরি করি। 
সংবাদ সম্মেলনে মাহমুদা আক্তার বলেন, শাহানার বিভিন্ন অভিযোগে দায়ের করা মিথ্যা মামলায় উল্লেখিত ঘটনা ও বিভিন্ন ষড়যন্ত্রের বিভিন্ন তথ্য আমাদের কাছে রেকর্ড করা আছে। সময় মতো আদালতে তা উপস্থাপন করবো। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় আছি। বিভিন্ন হয়রানির শিকার হচ্ছি। ভবিষ্যতে আরও হয়রানি ও নাজেহাল হওয়ার শঙ্কায় আছি। এমন অবস্থায় আপনাদের মাধ্যমে বিষয়টি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এ মিথ্যা হয়রানি থেকে আমরা মুক্তি চাই।
সংবাদ সম্মেলনে আব্দুল হাকিম সরকার, মো. তানজীম সরকার, তন্বী আক্তারসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।